ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

পাইকারি পর্যায়ে ইন্টারনেটের দাম কমল ১৫ শতাংশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৮, ২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:০২, ২ ফেব্রুয়ারি ২০১৮

দেশের বাজারে পাইকারি পর্যায়ে ইন্টারনেট ব্যান্ডউইথের দাম কমানো হয়েছে ১০ থেকে ১৫ শতাংশ। ভারতে রপ্তানি হওয়া ব্যান্ডউইথের দামের সাথে সমন্বয় করতে কমানো হয়েছে দেশীয় বাজারে ইন্টারনেটের পাইকারি দাম।

 বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) ব্যান্ডউইথের এ দাম কমায়। গতকাল বৃহস্পতিবার থেকেই কার্যকর হয়েছে এই নতুন হ্রাসকৃত মূল্য। বিষয়টি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান। 

সম্প্রতি প্রতিষ্ঠানটির এক বোর্ড সভায় পাইকারি ক্ষেত্রে ব্যান্ডউইথের মূল্য কমানোর সিদ্ধান্ত নেয় বিএসসিসিএল।

০ থেকে ১৫ শতাংশ দাম কমানোর ফলে এখন কক্সবাজারে প্রতি মেগাবাইট ব্যান্ডউইথের মূল্য পড়বে ৩১০ টাকা। তবে চট্টগ্রাম ও ঢাকায় প্রতি মেগাবাইট ব্যান্ডউইথের দাম পড়বে ৩০০ টাকার মতো।

মশিউর রহমান বলেন, এখন ভারতে যে ব্যান্ডউইথ রপ্তানি হচ্ছে সেই দামের সঙ্গে সমন্বয় করতেই পাইকারিভাবে ব্যান্ডউইথের দাম কমানো হয়েছে।

বর্তমানে দেশে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে ৩৫২ জিবিপিএস ব্যান্ডউইথ। তবে অন্যান্য প্রতিষ্ঠান মিলে দেশে এখন মোট ব্যন্ডউইথের ব্যবহার হচ্ছে ৫৫৭ জিবিপিএস।

তবে পাইকারি পর্যায়ে দাম কমলেও সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীদের এ সুফল পেতে আরও কিছু সময় লাগবে। এখন শুধু পাইকারি ক্রেতারাই কম দামে ব্যান্ডউইথ পাচ্ছেন।

এসএইচএস/টিকে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি