ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

পাকিস্তান হাইকমিশনে চুরির রহস্য উদঘাটন, গ্রেফতার ৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৯, ২৮ নভেম্বর ২০১৮

অবশেষে রাজধানীর গুলশানে পাকিস্তান হাইকমিশনের কার্যালয়ে চুরির ঘটনা উদঘাটন হয়েছে। ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। চুরির পরিকল্পনা করেছিল সজল ওরফে কালু। ভাঙা দেয়াল দেখেই হাইকমিশনে চুরির পরিকল্পনা করে কালু। বুধবার (২৮ নভেম্বর) দুপুরে গুলশান থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ।

তিনি জানান, মঙ্গলবার (২৭ নভেম্বর) রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করা হয়। তারা হলো, মোস্তফা (৩৫), দুলাল মিয়া (৩৪),সজল ওরফে কালু (২২),জাহাঙ্গীর আলম (৪৫), নিমাই বাবু (৪২) ও সেকুল ইসলাম (৩৫)। তাদের হেফাজত থেকে ৩টি সিপিউ, দু’টি ইউপিএস, একটি মনিটর এবং চুরির কাজে ব্যবহৃত একটি ভ্যান গাড়ি উদ্ধার করে গুলশান থানা পুলিশ।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) পাকিস্তান হাইকমিশনের এসি, কম্পিউটারের সিপিউসহ মালামাল চুরি হয়। ২৫ নভেম্বর হাইকমিশনের পক্ষ থেকে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে গুলশান থানায় মামলা করা হয়।
এজাহার সূত্রে জানা গেছে, অজ্ঞাতনামা চোররা হাইকমিশনের এসি খুলে অফিসের ভেতরে ঢুকে তিনটি সিপিইউ, চারটি ইউপিএস, একটি এসিসহ অন্যান্য জিনিসপত্র চুরি করে নিয়ে যায়।

ডিসি মোস্তাক আহমেদ বলেন, ২৫ নভেম্বর অভিযোগ পাওয়ার পর থানা পুলিশের পাশাপাশি ডিবি ও সিআইডির টিম ঘটনাস্থল পরিদর্শনে যায়। এরপর সিসিটিভি ফুটেজে দেখা যায়, প্রথমে একজন একটি এসি বের করে ভ্যান গাড়িতে তুলে নিয়ে যাচ্ছে এবং আরও দুইজন তিনটি সিপিইউ বের করে একটি সিএনজিতে করে নিয়ে যাচ্ছে। এরপর গুলশান-বনানী এলাকার প্রায় এক হাজার সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহের পর সেগুলো পর্যালোচনা করে একজনের চেহারা শনাক্ত করতে পারি। সেই ছবিটি এলাকার সুইপারদের দেখালে তারা একে কালু বলে চিহ্নিত করে। তখন কালুর বাসায় গিয়ে তাকে গ্রেফতার করলে পুরো ঘটনা বেরিয়ে আসে।

তিনি বলেন, কালু এলাকায় বোতল কুড়াতো। পাকিস্তান হাইকমিশনের পেছনে বোতল কুড়াতে গিয়ে ভাঙা দেয়াল দেখে চুরির পরিকল্পনা করে সে। তারপর বৃহস্পতিবার (২২ নভেম্বর) সন্ধ্যায় মোস্তফা ও দুলালের সহায়তায় প্রথমে এসিটি চুরি করে। তারপর ভবনের ভেতরে গিয়ে সিপিইউ ও ইউপিএসগুলো চুরি করে পালিয়ে যায়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি