ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

পেঁয়াজের প্রথম চালান পৌঁছেছে বাংলাদেশে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৪, ২০ নভেম্বর ২০১৯ | আপডেট: ২০:২৮, ২১ নভেম্বর ২০১৯

কার্গো বিমানে করে পাকিস্তানের করাচি থেকে পেঁয়াজের প্রথম চালান বাংলাদেশে পৌঁছেছে। রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সন্ধ্যায় একটি বেসরকারি সিল্ক সংস্থার পণ্য পরিবহনকারী উড়োজাহাজে ৮১ টন ৫০০ কেজির এই চালান পৌঁছায়। বিমানটি অবতরণের পর চালানটি খালাসের প্রক্রিয়া চলছে।
 
ঢাকা কাস্টমসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন জানান, সিল্কওয়ে উড়োজাহাজের ‘সেভেনএল ৩০৮৬’ ফ্লাইটে পেঁয়াজের প্রথম চালানটি এসেছে। চালানটিকে যাতে সংঘ নিরোধ ছাড়পত্র দ্রুত দেওয়া হয় সে জন্য তিন সদস্যের একটি দল কাজ শুরু করেছে বলে জানান শাহজালাল বিমানবন্দরে দায়িত্বরত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সংঘ নিরোধ কেন্দ্রের উপপরিচালক রতন কুমার সরকার।
 
জানা যায়, এখন পর্যন্ত চারটি উড়োজাহাজে পেঁয়াজের চালান আনার সময়সূচি ঠিক হয়েছে। আজ রাতেই এস আলম গ্রুপের প্রথম চালান আসবে। সৌদিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানে প্রথম চালানটি এসে পৌঁছাবে। এ চালানে এস আলম গ্রুপ ১ হাজার ৯২৫ টন পেঁয়াজ পরিবহনের ছাড়পত্র নিয়েছে।

উল্লেখ্য, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দুই দেশের মধ্যে রপ্তানি বাণিজ্য থমকে ছিল। দুই দেশের যৌথ অর্থনৈতিক সভা শেষবারের মতো হয়েছিল ২০০৫ সালে।

এমএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি