ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

প্যারিসে সশস্ত্র বাহিনীর ৫০তম দিবস উদযাপন

ফয়সাল আহাম্মেদ দ্বীপ, ফ্রান্স থেকে

প্রকাশিত : ১৮:৫৬, ২৬ নভেম্বর ২০২১

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ৫০তম দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে প্যারিসে উদযাপিত হয়েছে। ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়ন এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনী একটি আধুনিক চৌকস এবং প্রযুক্তি নির্ভর সশস্ত্র বাহিনী গড়ে তোলার কার্যক্রম চলছে বলে জানানো হয় অনুষ্ঠানে।

গত ২২ নভেম্বর, বাংলাদেশ দূতাবাস প্রতিরক্ষা শাখার উদ্যোগে, হোটেল কন্টিনেন্টালের হল রুমে ৫০তম বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়। অনুষ্ঠানে ফরাসী সরকারের উচ্চ পদস্থ সামরিক এবং অসামরিক কর্মকর্তাবৃন্দ, প্যারিসে অবস্থিত বিভিন্ন দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত, ডিফেন্স এটাচে, ফরাসী ব্যবসায়ী, প্রবাসী বাংলাদেশী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের শুরুতে দুদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর প্যারিসে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত খন্দকার এম তালহা এবং প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোহসীন, এসজিপি, এনডিসি, পিএসসি সকল অতিথিবৃন্দকে স্বাগত জানান এবং দিবসটির গুরত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। 

রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতার পরবর্তী সময়ে আমাদের সশস্ত্র বাহিনী গভীর দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে শতভাগ পেশাদারিত্ব দিয়ে দেশের জন্য কাজ করছে। 

প্রতিরক্ষা উপদেষ্টা বলেন, জাতীর পিতার স্বপ্নের সোনার বাংলার সফল বাস্তবায়ন করতে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ভিশন ২০৪১ অনুযায়ী বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে দাঁড় করাতে সারা বাংলাদেশে অবকাঠামোগত উন্নয়নের মহা পরিকল্পনা বাস্তবায়ন করছেন, তারই আওতায় ফোর্সেস গোল ২০৩০ অনুযায়ী বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে একটি আধুনিক চৌকস এবং প্রযুক্তি নির্ভর সশস্ত্র বাহিনী গড়ে তোলার কার্যক্রম চলছে। 

বক্তব্য শেষে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উপর নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন এবং আগত অতিথিদেরকে আপ্যায়ন করানো হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি