ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

প্রধানমন্ত্রী উন্নয়ন মেলা উদ্বোধন করবেন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৫, ৪ অক্টোবর ২০১৮

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে দেশের সব জেলা ও উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্থ উন্নয়ন মেলা-২০১৮।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলা চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

এবারের মেলায় প্রত্যেক মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর, পরিদপ্তরের আলাদা স্টল থাকবে। জেলা, উপজেলা ও বিভাগীয় পর্যায়ে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারাও সরকারের সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরবে। এ জন্য প্রত্যেক জেলা প্রশাসক উন্নয়ন মেলা নিয়ে সংবাদ সম্মেলনও করেছেন।

এবারের ঢাকা জেলার উন্নয়ন মেলায় মোট ৩৩০টি স্টল রয়েছে। এসব স্টলের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং যোগাযোগ মন্ত্রণালয় কর্মকা প্রদর্শন করবে।

উন্নয়ন মেলা উপলক্ষে আজ দুপুরে ইআরডিতে বিদেশি কূটনীতিক ও উন্নয়ন সহযোগীদের নিয়ে একটি সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনার শেষে অতিথিরা মেলা পরিদর্শন করবেন। এ ছাড়া জাতীয় উন্নয়ন মেলার তিন দিনে তিনটি সেমিনার হবে।

মেলার প্রথম দিনে বিকেল ৫টায় ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

দ্বিতীয় দিনে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ শীর্ষক এবং শেষ দিনে ‘শিক্ষিত জাতি সমৃদ্ধ দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। মেলায় বিভিন্ন জেলা বিষয়ে ব্র্যান্ডিং করা হবে। তুলে ধরা হবে দেশের ইতিহাস, ঐতিহ্য ও পর্যটন খাতের উন্নয়ন।

এ ছাড়া প্রতিদিন সন্ধ্যায় মেলায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে দেশের নানা উন্নয়ন বার্তা ছড়িয়ে দেওয়া হবে। উন্নয়ন মেলা চলাকালে মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা নিজ নিজ জেলায় যাবেন। তারা মেলা তদারকি করবেন।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি