ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী দেশে ফিরলেই বিদ্রোহীদের বিষয়ে সিদ্ধান্ত: কাদের

প্রকাশিত : ২১:০৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টি এখন বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার পর তার মতামতের ভিত্তিতে বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলী এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনের আগে ওয়ার্কিং কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছিল, যারা বিদ্রোহী হবে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেবো আমরা। এতদিন পর্যন্ত আমরা এটা নিয়ে কাজ করেছি। যাচাই-বাছাই করেছি কারা কোথায় কীভাবে বিদ্রোহ করেছে। একটা কথা বলতে চাই, সত্তর পরবর্তী সময়ে এবারই সব থেকে কম বিদ্রোহী প্রার্থী জাতীয় নির্বাচনে অংশ নিয়েছে। কোথায় কীভাবে বিদ্রোহ হয়েছে তাদের একটি তালিকা করা হয়েছে। আমাদের নেত্রী দেশে ফিরলে তার সঙ্গে বসে আমরা আমাদের সিদ্ধান্ত নেবো।’

কতজনকে চিহ্নিত করা হয়েছে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ পর্যন্ত আমরা আমরা দুজনকে চিহ্নিত করতে পেরেছি। শুরুতে বিদ্রোহ অনেক জায়গায় থাকলেও আমাদের নেতাদের অক্লান্ত প্রয়াসে তা মাঝপথে থেমে থেমে গেছে।’

উপজেলা নির্বাচনে বড় দলগুলোর অংশগ্রহণ না থাকায় প্রধান নির্বাচন কমিশনারের হতাশা প্রকাশ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হতাশা নামক শব্দটি আমাদের অভিধানে নেই। এটা তার পার্সোনাল ওপিনিয়ন। যে কোনো পরিস্থিতিতে লড়াই করার জন্য আমরা প্রস্তুত আছি। কিন্তু কেউ নির্বাচনে যদি না আসে সে ক্ষেত্রে আমাদের কিছু করার নেই।

জামায়াত ইস্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নতুন বোতলে পুরাতন পানি – এ কথাটি আমি আগেই বলেছি, যদি তাদের আদর্শের পরিবর্তন না হয় তাহলে নাম পরিবর্তনে কি আসে যায়? তবে এখনই এ বিষয়ে কিছু বলার সময় আসেনি। জামায়াতের রাজনৈতিক অবস্থান দেখতে আমাদের আরো কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি