ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী মাস্কসহ স্বাস্থ্য সামগ্রী পাঠালেন চীনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২২, ১৬ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৩:৩৯, ১৬ ফেব্রুয়ারি ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

চীনের জন্য মাস্ক, গাউন, ক্যাপ, হ্যান্ড গ্লোভ ও স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘সহমর্মিতামূলক সহায়তা’ হিসেবে এসব সামগ্রী পাঠিয়েছেন তিনি। এর পাশাপাশি করোনা ভাইরাসে প্রাণহানির ঘটনায় শোক ও সমেবদনা জানিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী।

আজ রোববার (১৬ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের দফতরে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের হাতে ওই চিঠি ও স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

চিঠির উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এ ভাইরাসের আক্রমণে স্বজন হারানো চীনা পরিবারগুলোর প্রতি সমবেদনা জানিয়েছেন। দেশটিতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের চীন সরকার কর্তৃক সঠিকভাবে সেবা প্রদানেরও প্রশংসা করেন প্রধানমন্ত্রী। ভাইরাস আক্রান্ত দেশটি দ্রুত সময়ের মধ্যে এ সঙ্কট কাটিয়ে উঠতে পারবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে চীনের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশের জন্য করোনা ভাইরাস শনাক্ত করতে সক্ষম ৫০০ কিট পাঠিয়েছে চীন সরকার।

এর আগে চীনকে সহায়তার আশ্বাস দিয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কাছে এক চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ প্রসঙ্গে চিঠির প্রাপ্তি স্বীকার করে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান গণপ্রজাতন্ত্রী চীন সরকার।

বাংলাদেশস্থ চীনা দূতাবাসের উপ-প্রধান হুয়ালং ইয়ান গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) তার ব্যক্তিগত ফেইসবুক প্রোফাইলে এক বার্তায় জানান, প্রধানমন্ত্রীর দেওয়া সহমর্মী বার্তা যথাযথ মাধ্যমে তার দেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। 

সেই চিঠিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে নিমন্ত্রণও জানান প্রধানমন্ত্রী।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি