ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়ার মুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৩, ২৪ মার্চ ২০২০

খালেদা জিয়া

খালেদা জিয়া

দীর্ঘদিন কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই নেয়া হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে গুলশানের নিজ বাসভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, মানবিক দিক বিবেচনায় খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্যাপারে ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুপারিশ করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুপারিশটি গ্রহণ করলেই যে কোনও সময় তিনি মুক্তি পাবেন।

সংবাদ সম্মেলনে আনিসুল হক বলেন, আইনি প্রক্রিয়া মেনেই দুই শর্তে বেগম জিয়ার দণ্ডাদেশ স্থগিত রেখে তাকে মুক্তি দেয়া হবে। ফৌজদারি দণ্ডবিধি ধারা-১০১ এবং উপধারা-০১ মোতাবেক, আগামী ৬ মাসের জন্য খালেদা জিয়ার সাজা স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে এই সময়ের মধ্যে তিনি বিদেশে যেতে পারবেন না। দেশে অর্থাৎ নিজ বাসায় থেকেই সব ধরনের চিকিৎসা সেবা গ্রহণ করতে হবে বলে যোগ করেন আনিসুল হক।

আগামী ৬ মাস খালেদা জিয়ার সব দণ্ডাদেশ স্থগিত থাকবে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, পরবর্তীতে এই মেয়াদ বাড়বে কিনা তা পরবর্তী পরিস্থিতির ওপর নির্ভর করে সিদ্ধান্ত নেয়া হবে। আপাতত তিনি দেশের বাইরে যেতে পারবে না এবং বাসায় থেকে চিকিৎসা নিতে পারবেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি