ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হলেন নজিবুর রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৩, ২৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২১:৪৯, ২৮ ডিসেম্বর ২০১৭

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হলেন নজিবুর রহমান। এখনও গেজেট প্রকাশিত না হলেও প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

বর্তমান মুখ্য সচিব কামাল আবদুল নাসেরের স্থলাভিষিক্ত হবেন নজিবুর রহমান। কামাল আবদুল নাসেরের মেয়াদ চলতি বছরের শেষদিন ৩১ ডিসেম্বর শেষ হচ্ছে।

ওয়ারেন্ট অব প্রেসিডেন্ট অনুযায়ী, মুখ্য সচিবের পদ মর্যাদা মন্ত্রী পরিষদ সচিবের সমান হলেও ক্রম অনুযায়ী মন্ত্রী পরিষদ সচিবের নামের পরই থাকে মুখ্য সচিবের নাম। একই পদ মর্যাদার হলেও তিন বাহিনী প্রধানের নাম থাকে মুখ্য সচিবের পরে।

১৯৬০ সালের ৩১ ডিসেম্বর সুনামগঞ্জের ছাতকে জন্মগ্রহণ করেন নজিবুর রহমান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এ ছাত্র ১৯৮২ সালের নিয়মিত ব্যাচে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। নজিবুর রহমান অভ্যন্তরীণ সম্পদ বিভাগে আসার আগে পরিবেশ ও বন মন্ত্রণালয় এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন।

এছাড়াও প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর একান্ত সচিবের (পিএস)দায়িত্বও পালন করেন তিনি।

আন্তর্জাতিক পরিমণ্ডলেও বাংলাদেশের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেন নজিবুর রহমান। জাতিসংঘ স্থায়ী মিশনের ইকোনমিক মিনিস্টার এবং ইউএনডিপির সহকারী আবাসিক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।  

//এস এইচ এস// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি