ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

পুঁজিবাজারে লগ্নিকারীদের প্রধানমন্ত্রী

প্ররোচিত হয়ে নয়, বিনিয়োগ করুন জেনে বুঝে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৭, ১২ সেপ্টেম্বর ২০১৮

পুঁজি বাজারে বিনিয়োগকারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোথায় বিনিয়োগ করতে যাচ্ছেন তার সব তথ্য জেনে বিনিয়োগ করবেন। কারণ, কেউ ক্ষতিগ্রস্থ হোক সেটা আমরা চাই না। তিনি বলেন, আপনারা যাই করেন না কেন গালিটা খেতে হয় সরকারের। তাই কারো কথায় প্ররোচিত হয়ে নয়, নিজে জেনে বুঝে পদক্ষেপ নিতে হবে।

আজ বুধবার সকারে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান হয়।

পুঁজিবাজারে সতর্ক হয়ে বিনিয়োগের আহবান জানিয়ে তিনি  আরো বলেন, সীমা রেখেই পা ফেলতে হবে। খুব বেশি যেন লোভে পড়ে না যান। তা হলে কেউ ক্ষতিগ্রস্থ হবেন না সেটাই আমার অনুরোধ থাকবে।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, কমিশন ও সহায়তাকারী পুঁজি বাজার বিকাশে যে ধারা বজায় রেখেছে তা অব্যাহত রাখতে হবে। যার ফলে তার ধারা আরো গতিশীল হবে।

আওয়ামী লীগ সরকার পুঁজি বাজার বিকাশে ভবিষ্যতেও সহায়তা দেবে বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী। বলেন, আমরা কারো কাছে হাত পেতে চলতে চাই না, আমরা নিজের পায়ে দাঁড়াতে চাই।

শেখ হাসিনা বলেন, আমরা জনগণের ভাগ্যোন্নয়নের কথা মাথায় রেখে সুদূর প্রসারী পরিকল্পনা নিয়ে কাজ করছি। ২১০০ সালে বাংলাদেশ কেমন হবে সেই পরিকল্পনাও আমরা নিয়ে রেখেছি। আমরা ডেল্টা প্ল্যান করেছি, যাতে ভবিষ্যত প্রজন্ম একটি সমৃদ্ধ দেশ উপহার পায়।

আ আ / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি