ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু এবং জাতীয় নেতারা আমাদের আদর্শ: আইনমন্ত্রী

ববি সংবাদদাতা

প্রকাশিত : ১০:৫০, ৪ নভেম্বর ২০২০

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু এবং জাতীয় নেতারা আমাদের আদর্শ। তাদের আদর্শকে ধারণ করে আমরা যদি দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি, তবে হয়ত আমরা কিছুটা কলঙ্ক মোচন করতে পারব।

জেলহত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, খুনিরা জানতো জাতীয় চার নেতা বঙ্গবন্ধুর আদর্শ ও রক্তের সাথে বিশ্বাসঘাতকতা করবে না। তাই এই মহান চার নেতাকে হুমকি মনে করেই তাদেরকে নির্মমভাবে হত্যা করে। 

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, দেশের এই  মহান ও বীর সন্তানদের অবদান তরুণ সমাজের পাথেয় হয়ে থাকবে। তাদের এই আত্মত্যাগকে বুকে ধারণ করেই দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। তিনি দেশ গড়ার জন্য অগ্রণী ভূমিকা পালন করতে তরুণদের প্রতি আহ্বান জানান।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন। 

প্রসঙ্গত, ১৯৭৫ সালের পনেরই আগষ্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম চার গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ও জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

এমবি//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি