ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

‘বঙ্গবন্ধুর খুনিকে ফেরত দিতে ট্রাম্প প্রশাসন রাজি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৭, ১৬ আগস্ট ২০১৮ | আপডেট: ১৬:৪২, ১৬ আগস্ট ২০১৮

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্র থেকে শিগগিরই বঙ্গবন্ধুর এক খুনিকে দেশে ফিরিয়ে আনা হবে। এনে শাস্তি কার্যকর করা হবে। যুক্তরাষ্ট্রে যেই খুনি অবস্থান করছে, তাকে সরানোর জন্য ট্রাম্প প্রশাসন আমাদের সবুজ সংকেত দিয়েছে। কানাডায় মৃত্যুদণ্ড না থাকায় আইনি জটিলতার কারণে একজনকে এই মুহূর্তে দেশে আনা যাচ্ছে না। আরেক দেশে থাকা বঙ্গবন্ধুর এক খুনিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে অগ্রগতি নব্বই ভাগ সফল হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরী যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বলে জানা গেছে। তাকে বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়ে ট্রাম্প প্রশাসন ইতিবাচক মনোভাব পোষণ করেছে বলে মার্কিন সংবাদ মাধ্যম সূত্রেও জানা গেছে। ওয়াশিংটনভিত্তিক সংবাদপত্র ‘ডেইলি কলার’ সোমবার এক সংবাদে বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্প রাশেদ চৌধুরীকে ফেরত পাঠাতে পারে। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়াউদ্দিনের বরাত দিয়ে ডেইলি কলার এই তথ্য জানান।

প্রসঙ্গত, রাশেদ চৌধুরী বর্তমানে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন। শিকাগো, সিয়াটল, আটলান্টা এবং ক্যালিফোর্নিয়া রাজ্যের বিভিন্ন শহরে তিনি অবস্থান করছেন জানা গেছে।

রাশেদ চৌধুরী ১৯৬৯ সালে সরকারি চাকরিতে যোগদান করার পরে ১৯৭৬ সালে দ্বিতীয় সচিব হিসেবে জেদ্দায় বাংলাদেশ মিশনের দায়িত্ব পান। তিনি নাইরোবি, কুয়ালালামপুর ও ব্রাসিলিয়া দূতাবাসে কর্মরত ছিলেন এবং ১৯৯৬ সালে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। ওই বছরেই রাশেদ চৌধুরী যুক্তরাষ্ট্রে প্রবেশ করে রাজনৈতিক আশ্রয়ের জন্য আবেদন করেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি