ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর: ছয় জামায়ত নেতা কারাগারে

আইআইইউসি সংবাদদাতা 

প্রকাশিত : ০৯:১৪, ২ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাংচুরের অভিযোগে দায়ের হওয়া মামলায় জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলামসহ ৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালত এ আদেশ দেন।

কারাগারে যাওয়া অন্যান্যরা হলেন, অধ্যাপক আহসান উল্লাহ চৌধুরী, ড. মাহবুব রহমান, ড. কাওসার, মো. শফিকুল আলম ও নিজাম উদ্দিন।

জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ক্যাম্পাসে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছবি ভাংচুরের অভিযোগে দায়ের হওয়া মামলায় আ ন ম শামসুল ইসলামসহ ৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা এ মামলায় হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।’

তিনি বলেন, ‘হাইকোর্ট আসামিদের নিম্ন আদালতে হাজির হতে নির্দেশনা দিয়েছিলেন। মঙ্গলবার তারা আদালতে হাজির হয়ে জামিন চাইলে রাষ্ট্রপক্ষ তার বিরোধিতা করে। পরে আদালত শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।’

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি ওই বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রকে ব্যাপক মারধর করে ছাত্রলীগ। পরে সাধারণ ছাত্ররা ওই ঘটনার প্রতিবাদ করতে গেলে উভয়পক্ষের মধ্যে চরম অসন্তোষ দেখা দেয়। পরে পরিস্থিতি সামাল দিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। ঠিক ওই দিনই বঙ্গবন্ধুর ছবি ভাঙ্চুরের অভিযোগ ওঠে।
এআই/ এসএ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি