ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ৬ অক্টোবর ২০১৯

আগামী ৩৬ ঘণ্টায় বজ্রসহ বৃষ্টিপাতের প্রবনতা বাড়তে পারে। একই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গা এবং রংপুর , খুলনা, রাজশাহী, সিলেট ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭২ শতাংশ। আজ রোববার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৫২ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৪১ মিনিটে। গতকাল শনিবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ৭৩ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকা ও চাঁদপুরে ৩৫ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের উত্তর প্রদেশ, বিহার,পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল থেকে মাঝারী অবস্থায় বিরাজমান রয়েছে।
এমএস/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি