ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

বদুকাকার কি মনে নেই সেই নির্বাচনের কথা?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৬, ৩০ মে ২০১৮ | আপডেট: ১৮:২৫, ৩০ মে ২০১৮

নির্বাচন নিয়ে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীর প্রশ্ন তোলার সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, বদু কাকার (বদরুদ্দোজা চৌধুরী) কাছে জানতে চাই, তাঁর কি মনে নাই, জিয়াউর রহমান যখন ক্ষমতা নিয়েছিল, হ্যাঁ না ভোট দিয়েছিলো তখন তিনি কোথায় ছিলেন? জিয়াউর রহমান যখন রাষ্ট্রপতি নির্বাচন দিয়েছিলেন সেই নির্বাচনটা কেমন ছিল? জিয়াউর রহমান যখন ৭৯ সালে সংসদ নির্বাচন করল আওয়ামী লীগকে গুণে গুণে ৩৯ টা সিট দেওয়া হলো সেটা কেমন নির্বাচন ছিল?

আজ বুধবার বিকালে ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এক গণমাধ্যম কর্মীর প্রশ্নের জবাবে এসব কথা বলেন শেখ হাসিনা।

এক গণমাধ্যম কর্মী সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরীর করা জাতীয় সরকারের প্রস্তাব প্রধানমন্ত্রীর দৃষ্টিতে আনলে প্রধানমন্ত্রী বলেন, এই দেশে ভোট নিয়ে খেলা এবং ভোট নিয়ে যতো অনিয়ম তা তো তাদেরই (বিএনপি) ফল। জিয়া সেনাপ্রধান থাকাবস্থায় বিচারপতি সায়েমকে অস্ত্র ঠেকিয়ে ক্ষমতা দখল করেছিল তখন বদু কাকারা কোথায় ছিলেন? ১৯৮১ সালের নির্বাচনে তো আমি দেশেই ছিলাম। সেই নির্বাচনটা কেমন হয়েছিল? মাগুরার উপ-নির্বাচন কেমন হয়েছিল? ১৫ ফেব্রুয়ারি নির্বাচনটা কেমন হয়েছিল। বদুকা তখন কোথায় ছিলেন? যদিও বিএনপির সঙ্গে বদুকার সেই গাটছাড়া বেশিদিন থাকেনি। রেললাইনের তল দিয়ে দৌঁড়াতে হয়েছিল। তাঁরা (বিএনপি) তাকে ছাড়ে নি। এখন বদুকাকা যদি খালেদা জিয়ার প্রতি দরদ দেখান তবে আমাদের কি করার আছে।

উল্লেখ্য, গতকাল এক ইফতার পার্টিতে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী নির্বাচনকালীন সময়ে জাতীয় সরকার গঠনের প্রস্তাব করেন।

আআ / এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি