ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশকে অকার্যরাষ্ট্রে পরিণত করতে জঙ্গিবাদী কার্যক্রম চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৬, ১৬ এপ্রিল ২০১৭

বাংলাদেশকে একটি অকার্যরাষ্ট্রে পরিণত করতে দেশে জঙ্গিবাদী কার্যক্রম চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, বাংলাদেশে যারা জঙ্গি কার্যক্রম চালাচ্ছে তারা বিদেশী নয়, দেশীয় জঙ্গি। যারা জঙ্গিদের অর্থায়ন করছে তাদের গোয়েন্দা নজরদারিতে রাখার কথা জনান স্বরাষ্ট্রমন্ত্রী। এ জন্যে গণ সচেতনতা বাড়ানোর আহবান জানান। জেলা আইন শৃংখলা কমিটির সভায় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। 

সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে এই বিশেষ সভার আয়োজন করে চট্টগ্রামের জেলা প্রশাসন। জেলা প্রশাসক সামশুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় যোগ দেন র‌্যাব-বিজিপি-পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ জনপ্রতিনিধিরা। সভায় চট্টগ্রামে মাদকের ভয়াবহতা, ট্রাফিক ব্যবস্থা ও যানজট এবং জঙ্গি কার্যক্রম নিয়ে কথা বলেন উপস্থিত প্রতিনিধিরা।

চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলে ইয়াবাসহ মাদকের ভয়াবহতার কথা তুলে ধরেন সভায় উপস্থিত বক্তরা। এসময় তারা চট্টগ্রাম অঞ্চলে বিভিন্ন জঙ্গি কার্যক্রমের বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রীর নজরে এনে গণ সচেতনতা বাড়ানোর তাগিদ দেন।

এসময় র‌্যাব-পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা মাদক এবং জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন কার্যক্রম তুলে ধরে কঠোর হস্তে দমন করার কথা জানান।

জঙ্গিবাদী কার্যক্রমকে বৈশ্বয়িক সমস্যা হিসাবে আখ্যায়িত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা অগ্নি সন্ত্রাস করেছে, যারা টার্গেট কিলিং করছে তারা বিভিন্ন নামে দেশে জঙ্গি তৎরপতা চালাচ্ছে। বাংলাদেশে যারা জঙ্গি কার্যক্রম চালাচ্ছে তারা এই দেশেরই জঙ্গি। এখনে কোন বিদেশী জঙ্গি নেই। এসব জঙ্গিরা বাংলাদেশকে একটি আকার্যর রাষ্ট্রে পরিণত করে ষড়যন্ত্র করছে বলেও মন্ত্রী অভিযোগ করেন।

জঙ্গি কার্যক্রমের যারা অর্থের যোগান দিচ্ছে তাদের গোয়েন্দা নজরদারীতে রাখার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সভায় মাদকের ভয়াবহতা এবং জঙ্গিবাদী কার্যক্রমের বিরুদ্ধে সামাজিক গণ সচেতনতা গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ নেয়ার কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মাদক পাচার বন্ধে আইন শৃংখলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। আইন শৃংখলা নিয়ন্ত্রনে পুলিশে বাহিনীতে লোকবল বৃদ্ধিসহ অককঠামোগত সুযোগ সুবিধা বাড়ানো হচ্ছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি