ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশের ট্যালেন্টদের নিয়ে কাজ করছে ভারতের জি ফাইভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৯, ১৫ জানুয়ারি ২০২০

বাংলাদেশে যাত্রা শুরু করেছে ভারতীয় ভিডিও স্ট্রিমিং সাইট জি ফাইভ। এখন থেকে বাংলাদেশের ট্যালেন্টদের নিয়ে কাজ করবে প্রতিষ্ঠানটি। মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাজধানীর গুলশানে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন জি ফাইভ গ্লোবালের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা অর্চনা আনান্দ।

তিনি বলেন, বাংলাদেশের ভিডিও স্ট্রিমিং মার্কেট উন্নয়নে জি ফাইভ কাজ করবে। আর তাই বাংলাদেশের ট্যালেন্টদের নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে জি ফাইভ। 

অনুষ্ঠানে আগামী কয়েককটি কাজ নিয়েও কথা বলেন তিনি। এরই মধ্যে জিফাইভের প্রথম বাংলাদেশি অরিজিনালস হিসেবে ১টি ওয়েব সিরিজ ও ১টি সিনেমা শুরু করেছে। উভয় অরিজিনালসই স্থানীয় প্রোডাকশন হাউজ, এশিয়াটিকের গুড কোম্পানী-এর সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে তৈরি করা হচ্ছে এবং তাতে স্থানীয় তারকাদেরকেই দেখা যাবে।

অর্চনা আনান্দ বলেন, ‘কন্ট্রাক্ট’ নামের একটি ওয়েব সিরিজ শুটিং শুরু হয়েছে। এটি পরিচালনা করেছেন কৃষ্ণেন্দু চট্টেপাধ্যায় ও তানিম নূর। তবে মূল গল্পটি লিখেছেন থ্রিলার লেখক মোহাম্মদ নাজিম উদ্দিন। কন্ট্রাক্ট মূলত একজন ভাড়াটে খুনি, পুলিশ কর্মকর্তা এবং আন্ডারওয়ার্ল্ড ডনকে নিয়ে একটি থ্রিলার ওয়েব সিরিজ।

ওয়েব সিরিজের পাশাপাশি জিফাইভ উদ্যোগ নিয়েছে চলচ্চিত্র নির্মাণের। ‘যদি.. কিন্তু.. তবুও’ নামের সিনেমাটি পরিচালনা করছেন শিহাব শাহীন। এটির প্রধান চরিত্রে অভিনয় করছেন অপূর্ব ও নুসরাত ফারিয়া। সিনেমার গল্পটি এগিয়েছে, বিয়ের আগের দিন বর যখন সিদ্ধান্তহীনতায় ভোগেন তখন কি হতে পারে, এমন অভিজ্ঞতার মধ্য দিয়েই দর্শকদের নিয়ে যাবে বলে জানান অর্চনা।

এ ছাড়াও খুব তাড়াতাড়ি জিফাইভ ‘বাংলাদেশের গ্লোবাল সুপারস্টার’ শিরোনামের ট্যালেন্ট হান্ট প্রোগ্রামের উদ্যোগ নিয়েছে বলে জানান তিনি। এই ট্যালেন্ট হান্ট বাংলাদেশের সুবিশাল স্থানীয় মেধাকে আন্তর্জাতিক মঞ্চ দেওয়ার মাধ্যমে কাজ করার সুযোগ করে দেবে বলে মনে করেন অর্চনা আনান্দ।

বিজয়ীরা পাবেন জিফাইভ অরিজিনালসে কাজ করার সুযোগ। এই অনুষ্ঠানগুলো ১৯০ টিরও বেশি দেশে দেখা যায়। এই ট্যালেন্ট হান্ট মূল্যায়ণের সবচেয়ে বড় মানদন্ড হচ্ছে প্রকৃত মেধা। বিচারকেরা এদের মধ্যে থেকে ৫ জন পুরুষ এবং ৫ জন নারী শিল্পী বাছাই করবেন। চূড়ান্ত পর্বে ২ জন শিল্পী বাংলাদেশের গ্লোবাল সুপারস্টার হিসেবে অভিষিক্ত হবেন।

এই আয়োজনটি তাদের ওয়েবসাইটে www.global-superstar আপলোড করা হবে।

জি এন্টারটেইনমেন্ট ও জি ফাইভ গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা অমিত গোয়েঙ্কা বলেন, 'বাংলাদেশের মার্কেট সবসময় আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং শক্তিশালী স্থানীয় সহযোগিতার মাধ্যমে আমরা আমাদের সম্পর্কগুলোকে আরও জোরদার করতে চাই। বাংলাদেশই হবে প্রথম মার্কেট যেখানে আমরা স্থানীয় ভাষায় কোনো কন্টেন্ট তৈরি করতে যাচ্ছি।’

বাংলাদেশে শিগগিরই জি ফাইভের অফিস শুরু করার পরিকল্পনা করছেন বলেও জানান অমিত গোয়েঙ্কা। 

দক্ষিণ এশিয়া এবং এর পার্শ্ববর্তী ১৯০ টিরও বেশি দেশের দর্শকদের জন্য ১৭ টি ভাষায় বিনোদন কন্টেন্ট দিচ্ছে জি ফাইভ। এছাড়াও জি’র ৬০ টিরও বেশি জনপ্রিয় লাইভ টিভি চ্যানেল দেখা যাবে এই প্ল্যাটফর্মে।

আরকে//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি