ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাবার আকাঙ্ক্ষা পূরণই একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮, ২১ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৪:৩১, ২১ ডিসেম্বর ২০১৯

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আকাঙ্ক্ষা পূরণে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজধানীর ইনিঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সকাল সাড়ে ১০টায় এই অধিবেশন শুরু হয়। 

সূচনা বক্তব্যে শেখ হাসিনা বাঙালি মুক্তির প্রতিটি আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকার কথা তুলে ধরেন। বলেন, এ দলের নেতৃত্বে বাংলাদেশ অনেক উন্নতি করেছে, এগিয়ে নিতে হবে অনেক দূর। তাই সংগঠনকে শক্তিশালী করার নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় এলে সাধারণত জনপ্রিয়তা কমে। কিন্তু আমাদের ক্ষেত্রে হয়েছে ব্যতিক্রম। এর একমাত্র কারণ আমরা আস্থা অর্জন করতে পেরেছি।

বঙ্গবন্ধুকন্যা বলেন, কী পেলাম না পেলাম সেটা চিন্তা করবেন না। প্রতিটি নাগরিক যেন তার ‍ন্যূনতম অধিকার পায় সেটা নিশ্চিতে কাজ করতে হবে।

শেখ হাসিনা বলেন, বাবা সারাটা জীবন উৎসর্গ করেছেন দেশের মানুষের জন্য। তিনি কারো কাছে মাথা নত করেননি। ক্ষুধা দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তোলা এবং জাতিকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে নিয়ে যাওয়াই ছিল তার স্বপ্ন। কিন্তু তিনি সেই স্বপ্ন পূরণ করে যেতে পারেনি। বাবা-মা, ভাই-বোন সবাইকে হারিয়ে ১৯৮১ সালে দেশে ফিরেছিলাম। তাই আমার রাজনীতিতে আসার একটাই লক্ষ্য বাবার সেই আকাঙ্ক্ষা পূরণ করা।

বঙ্গবন্ধুকন্যা বলেন, গত ১০ বছরে দেশ অনেক দূর এগিয়েছে। আমরা চাই আরও অনেক দূর যেতে।

এরপর অধিবেশনে গত তিন বছরের সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জানান, এরই মধ্যে দেড়শো উপজেলা এবং ২৯টি জেলার মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন হয়েছে। বাকিগুলো জাতীয় সম্মেলনের পর হবে। বলেন, দলকে সরকারের মধ্যে গুলিয়ে ফেলা যাবে না।

এরপর ৮ বিভাগ থেকে ৮জন নেতা বক্তব্য রাখেন। 

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি