ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বাবার আসনে লড়তে দলীয় মনোনয়ন নিলেন সাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৬, ৩ সেপ্টেম্বর ২০১৯

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হয়ে যাওয়া রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে নির্বাচন করার জন্য দল থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তার বড় ছেলে রাহগীর আল মাহি সাদ ওরফে সাদ এরশাদ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে দলের মনোনয়ন সংগ্রহ করেন সাদ।

এর আগে, রংপুর-৩ উপনির্বাচনে জাপার মনোনয়ন ফরম সংগ্রহ করেছে প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, এরশাদের ভাগ্নি ড. মেহেজেবুন্নেছা রহমান (টুম্পা), রংপুর মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসির।

মনোনয়ন ফরম সংগ্রহের পরে সাদ এরশাদ বলেন, ‘বৃহত্তর রংপুরবাসীর জন্য পর্যাপ্ত কর্মসংস্থানসহ রংপুরকে আধুনিক নগরী করতে চাই। রাজনীতিতে প্রবেশ করলাম জনগণের খেদমত করার জন্য। বাবার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করবো। বাবার সেই স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে যা যা করণীয়, তা আমি করব।’

পার্টির নেতৃত্ব নিয়ে কোন্দল রয়েছে এমন গুঞ্জন সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করলে সাদ এরশাদ বলেন, ‘জাতীয় পার্টির মধ্যে কোন্দল আছে বলে আমি মনে করি না।’

প্রসঙ্গত, গত ১৪ জুলাই একাদশ সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

গত রোববার ওই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনের প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।

এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ অক্টোবর। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

রংপুর-৩ আসনটি সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এঁদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এ আসনটিতে ইভিএমে ভোট নিয়েছিল ইসি। রংপুর-৩ আসনে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী রিটা রহমান পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট। ভোট পড়েছিল ৫২ দশমিক ৩১ শতাংশ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি