ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বাড়িতে সহজেই তৈরি করুন ইনস্ট্যান্ট নুডলস মসলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৪, ১৮ জুন ২০১৮ | আপডেট: ১৪:২৫, ১৮ জুন ২০১৮

যারা খাবার স্বাদ বারাবার জন্য ঘরের মধ্যে ইনস্ট্যান্ট নুডলসের টেস্টমেকার তৈরি করতে চান, তাদের জন্য রয়েছে ম্যাজিকেল মসলা রেসেপি।

তৈরির পদ্ধতি

১ টেবিল চামচ ভেজিটেবিল তেল যোগ করবেন। এর মধ্যে ১ চা চামচ শুকনো আদার গুঁড়ো, ১ চা চামচ শুকনো রসুনের গুঁড়ো, ২ চা চামচ শুকনো পিঁয়াজ গুঁড়ো, ২ চা চামচ ধনিয়া গুড়ো, ১/২ চা চামচ শুকনো মরিচ গুড়ো, ১/৪ চা চামচ হলুদ গুঁড়ো, ১/২ চা চামচ জিরা গুঁড়ো, ১/২ চা চামচ গোল মরিচ গুঁড়ো, ১/২ চা চামচ মেথি গুঁড়ো, ১/২ চা চামচ গরম মসালা গুঁড়ো, ১ চা চামচ চিনি, ১/২ চা চামচ শুকনো মরিচ ফ্লেক, ১ টেবিল চামচ ময়দা, ১/২ চা চামচ দারচিনি গুঁড়ো এবং ১/২ চা চামচ লবণ যোগ করবেন।

তারপর কম আঁচে এই মিশ্রণটিকে নাড়াবেন। গাড় বাদামী রং হওয়া পর্যন্ত নাড়াতে থাকবেন। স্টোভ বন্ধ করে মিশ্রণটিকে ঠাণ্ডা হওয়ার জন্য ছেড়ে দিন। আপানর সুস্বাদু এবং স্বাস্থ্যকর ইনস্ট্যান্ট নুডলস মসলা তৈরি।

এই মসালাটি আপনি শুকনো আলুর তরকারি, মসলা ডিম ঝুড়ি, ভেল পুরি, মসলা ভাজা, মাশরুম সুপে যোগ করতে পারবেন। বেচেঁ থাকা ইডলিতে কয়েকটি পিঁয়াজ এবং শস্য দানার সঙ্গে টেস্টমেকার মসলা যোগ করে ভেজে সন্ধ্যা বেলার জন্য একটি স্বাস্থ্যকর খাবার তৈরি করে নিতে পারবেন।

সূত্র: এনডিটিভি

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি