ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিএনপি হলে তো সিল মেরেই নিয়ে যেতো: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৯, ৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৭:৪২, ৩ অক্টোবর ২০১৮

আওয়ামী লীগ সরকারের সময়ে সুষ্ঠু নির্বাচন হয় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছুদিন আগে তিন সিটিতে (রাজশাহী, বরিশাল ও সিলেট) নির্বাচন হয়ে গেলো। একটিতে বিএনপির প্রার্থী মেয়র হয়েছেন। বিএনপি হলো তো ভোটের দরকার পড়ত না, সিল মেরেই নিয়ে যেতো।

আজ বুধবার বিকাল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। জাতিসংঘ সফরসহ বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশগ্রহণ এবং বিশ্বনেতাদের সঙ্গে আলোচনার বিষয়ে গণমাধ্যমকে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে আমার কথা হয়েছে। তারা বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি দেখে ইর্ষাণ্বিত। তারাও চায় আওয়ামী লীগ যেন ফের ক্ষমতায় আসে। বহু রাষ্ট্রপ্রধান বলেছেন, আমরা চাই আপনি ফের ক্ষমতায় আসেন।

আওয়ামী লীগ দেশের মানুষের আস্থা অর্জন করতে পেরেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সময়কালে ৬ হাজার নির্বাচন হয়েছে। সবগুলোই নিরপেক্ষ ও অবাধ হয়েছে।

কিছুদিন আগে তিন সিটি নির্বাচন হয়ে গেলো। ওই নির্বাচনে সিলেটে বিএনপির প্রার্থী জয়ী হয়েছে। তাদের সময়ে কি এমনটি কি ভাবা যেতো। তারা হলে তো জোর করে নিয়ে যেতো।   

সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারাও এই সংবাদ সম্মেলনে উপস্থিত রয়েছেন। রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম বাংলাদেশ টেলিভিশন গণভবন থেকে এই সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করছে।

শেখ হাসিনার সংবাদ সম্মেলনে বরাবরই রাজনৈতিক পরিস্থিতি আলোচনায় আসে। এবারও জ্যেষ্ঠ সাংবাদিকরা বিভিন্ন প্রসঙ্গ তুলছেন এবং প্রধানমন্ত্রী সেসব প্রশ্নের উত্তর দিচ্ছেন।

এবারের নিউ ইয়র্ক সফরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেওয়া ছাড়াও বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেন শেখ হাসিনা।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেওর সঙ্গেও শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক হয়।

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার পাশাপাশি সঙ্কট সামাল দিতে দূরদর্শী ভূমিকার জন্য নিউ ইয়র্কে ইন্টার প্রেস সার্ভিসের ‘ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং গ্লোবাল হোপ কোয়ালিশনের ‘স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ সম্মাননা দেওয়া হয় শেখ হাসিনাকে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি