ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিমান বিধ্বস্ত: সর্বশেষ পরিস্থিতি জানতে নেপালে বিমানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৯, ১৩ মার্চ ২০১৮ | আপডেট: ১৮:৫২, ১৩ মার্চ ২০১৮

কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়ে ৫০ জনের মৃত্যুর ঘটনার সর্বশেষ পরিস্থিতি সশরীরে পর্যবেক্ষণে নেপাল গেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। 

মঙ্গলবার সকাল সোয়া ১১ টায় মন্ত্রী এবং বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালককে (অপারেশন অ্যান্ড ফ্লাইট সেফটি) সঙ্গে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর একটি নিয়মিত ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে নিহত ও আহত যাত্রীদের স্বজনদের নিয়ে আজ সকালে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইট নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইরান আসিফের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল যাত্রীদের স্বজনদের নিয়ে বিশেষ ফ্লাইটে নেপাল গিয়েছেন।

তিনি বলেন, গুরুতর আহত বিধ্বস্ত বিমানটির পাইলট আবিদ সুলতান চিকিৎসাধীন অবস্থায় কাঠমান্ডুর একটি হাসপাতালে আজ মারা গিয়েছেন।

উল্লেখ্য, সোমবার বাংলাদেশের বেসরকারি বিমান প্রতিষ্ঠান ইউএস-বাংলার একটি বিমান ৪ জন ক্রুসহ ৬৭ জন যাত্রী নিয়ে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়। বিমানটিতে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপাল, ১ জন চিন এবং ১ জন মালদ্বীপের নাগরিক ছিলেন।

আর/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি