ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

বিরোধীদলীয় চিফ হুইপ রাঙ্গা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৭, ৫ জানুয়ারি ২০১৯

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে একাদশ জাতীয় সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।
জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদে প্রধান বিরোধীদল হিসেবে দায়িত্ব পালন করবে জাতীয় পার্টি।
পদাধিকার বলে দলের সভাপতি হিসেবে হুসেইন মুহম্মদ এরশাদ বিরোধী দলীয় নেতা এবং কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের উপনেতা হিসেবে দায়্ত্বি পালন করবেন। আর বিরোধীদলীয় চিফ হুইপ হিসেবে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে মনোনিত করা হলো।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে সংসদে দ্বিতীয় বৃহত্তম দল হলেও জাতীয় পার্টি কী করবে তা নিয়ে প্রশ্ন ছিলো অনেক। দলটির নেতারা বৈঠকে বসেও সুরাহা করতে পারেননি- যে জাতীয় পার্টি সরকারের অংশ হবে, না কি বিরোধী দল।
যদিও পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছিলেন যেহেতু জাতীয় পার্টি মহাজোটে থেকেই নির্বাচন করেছে তাই মহাজোটের সঙ্গেই থাকতে চায়।    
তবে নানা অনিশ্চয়তার মধ্যেই শুক্রবার বিবৃতিতে দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ ঘোষণা দিয়েছেন যে তিনিই হচ্ছেন একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা।   
বিবৃতিতে এরশাদ বলেন, ‘একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। পদাধিকার বলে জাতীয় পার্টির পার্লামেন্টারি দলের সভাপতি হিসেবে আমি প্রধান বিরোধী দলের নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। জাতীয় পার্টির কোনো সংসদ সদস্য মন্ত্রীসভায় অন্তর্ভুক্ত হবেন না।’
এর আগে দশম জাতীয় সংসদে জাতীয় পার্টির অবস্থান ছিলো বরাবরই রাজনৈতিক অঙ্গনে আলোচনার বিষয়। কারণ দলটি একই সঙ্গে সরকারে ও বিরোধী দলে ছিলো।   
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি