ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিশ্ব আবহাওয়া দিবস উদযাপিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪, ২৩ মার্চ ২০১৮

আজ ২৩ মার্চ বিশ্ব আবহাওয়া দিবস বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে শুক্রবার ঢাকাস্থ আবহাওয়া সদর দফতরে দিবসটি উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটি উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূইয়া

প্রধান অতিথির বক্তব্যে সচিব বলেন, কৃষি ও পানি সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনায় উন্নত আবহাওয়া ও জলবায়ু সেবা অপরিহার্য। তিনি বলেন, বিশ্ববাসীকে আবহাওয়া বিষয়ক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত ও উদ্বুদ্ধকরণের লক্ষ্যে দিবসটিকে সামনে রেখে বিশ্ব আবহাওয়া সংস্থা প্রতিবছর একটি যুগোপযোগী প্রতিপাদ্য বিষয় নির্বাচন করে থাকে। এ বছর বিশ্ব আবহাওয়া দিবসের প্রতিপাদ্য ‘ওয়েদার রেডি, ক্লাইমেট স্মার্ট’- বিদ্যমান পরিস্থিতিতে সর্বাধিক উপযুক্ত বিষয়।

প্রতিপাদ্যটি মানুষকে উন্নত আবহাওয়া এবং জলবায়ু পরিষেবার গুরুত্ব সম্পর্কে সচেতন করার জন্য দীর্ঘপথ এগিয়ে নেবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা-কর্মচারী, সাবেক পরিচালকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অধিদফতরের কর্মকর্তা পরিষদ কর্তৃক একটি কারিগরী সেশনের আয়োজন করা হয়। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন দিবসটির গুরুত্ব তুলে ধরে বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচার করছে। তাছাড়া সকাল ১১টা হতে বিকাল ৪টা পর্যন্ত আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন চার্ট, যন্ত্রপাতি ও দুর্যোগপূর্ণ আবহাওয়া সংক্রান্ত ভিডিও প্রদর্শনী জনগণের জন্য উন্মুক্ত রাখা হয়। বাসস

 

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি