ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি, পিছিয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩১, ১৭ নভেম্বর ২০১৮

(ফাইল ফটো)

(ফাইল ফটো)

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি। তাবলীগের দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব এবং আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বচনের কারণে পেছানো হয়েছে। তাবলীগের দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শক্রমে পরবর্তীতে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হবে।

শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৫ নভেম্বর আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা প্রদান এবং তাবলীগ জামাতের বিবাদমান দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষে স্বরাষ্ট্র মন্ত্রীর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় তাবলীগ জমাতের কেন্দ্রীয় শুরা সদস্য দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি’র বিষয়ে দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল শ্রীঘ্রই ভারতের দেওবন্দে যাবার সিদ্ধান্ত হয়। প্রতিনিধি দল ভারতের দেওবন্দ থেকে এসে উভয় পক্ষের সমঝোতার মাধ্যমে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শক্রমে ১১তম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময়ের সঙ্গে সমন্বয় করে বিশ্ব ইজতেমার একটি তারিখ নির্ধারণ করা হবে মর্মে সিদ্ধান্তগৃহীত হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি