ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিশ্বে কোভিডে আরও ৯১৬ মৃত্যু, কমেছে সংক্রমণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪২, ১৭ জুলাই ২০২২

গত  ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৬ লাখ ৪২ হাজার ৭৪৩ জন; যা আগের দিনের তুলনায় প্রায় ১ লাখ ৩০ হাজার কম। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯১৬ জনের।

রোববার (১৭ জুলাই) সকালে এই ভাইরাসে আক্রান্তের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ কোটি ৭০ লাখ ৫৭ হাজার ২৫৩ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৮৬ হাজার ৮৩৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৫৪ জনের এবং শনাক্ত হয়েছে ২৭ হাজার তিনজনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৪০ হাজার ১৪৯ জন এবং মৃত ২০৮ জন। ইতালিতে আক্রান্ত ৮৯ হাজার ৮৩০ জন এবং মৃত্যু ১১১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৫ হাজার ২৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের। জাপানে মৃত ৩১ জন এবং আক্রান্ত ৯৯ হাজার ২৯১ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৭৭ জন এবং আক্রান্ত ৩৯ হাজার ৩৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৪১ জনের। একই সময়ে মেক্সিকোতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৫৬৭ জন এবং ৮৫ জনের মৃত্যু হয়েছে। চিলিতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৩১ জন এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি