ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা প্রতাম পোথেনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ১৫ জুলাই ২০২২

শুক্রবার সকালে চেন্নাইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হল জনপ্রিয় মালায়ালাম অভিনেতা ও পরিচালক প্রতাম পোথেনের নিথর দেহ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। 

এই মালায়ালাম অভিনেতা দাপটের সঙ্গে কাজ করেছেন দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। ১০০টিরও বেশি মালায়ালি, তামিল ও তেলেগু সিনেমাতে কাজ করেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি তিনি ছিলেন একাধারে স্ক্রিপ্ট রাইটার, পরিচালক ও প্রযোজক।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান শারীরিক অসুস্থতার জেরেই মৃত্যু হয়েছে অভিনেতার। তবে ময়নাতদন্তের পরেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এরইমধ্যে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। 

মূলত মালায়ালাম সিনেমাতে অভিনয়ের জন্যই দর্শক মনে রাখবে তাকে। তার সংলাপ উচ্চারণ শৈলি আগামী প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে। ১৯৮৫ সালে ‘মীনদাম ওরু কাথাল কাথাই’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন প্রতাপ পোথেন। আশির দশকে একাধিকবার পেয়েছেন শ্রেষ্ঠ অভিনেতার ফিল্মফেয়ার পুরস্কার। 

'টোয়েন্টি টু ফিমেল কোট্টায়াম', ইদুক্কি গোল্ড, 'এজরা','ব্যাঙ্গালোর ডে'জ'-এর মতো সিনেমাতে অভিনয়ের জন্য দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি চিরকৃতজ্ঞ এই অভিনেতার কাছে। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে। 

পেশাদার জীবনে ব্যপক সফল এই অভিনেতার ব্যক্তিগত জীবন সুখের হয়নি। ১৯৮৫ সালে অভিনেত্রী রাধিকা সারাথকুমারকে বিয়ে করেছিলেন, তবে বছর ঘুরতে না ঘুরতেই বিচ্ছেদ হয়। এরপর আমালা সত্যানাথকে বিয়ে করেন প্রতাপ, তবে ২০১২ সালে আবারও ডিভোর্স হয় তার।

এমএম/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি