ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২২, ২০ এপ্রিল ২০২০

দেশের কোথাও কোথাও মুশলধারার বৃষ্টি হতে পারে- সংগৃহীত

দেশের কোথাও কোথাও মুশলধারার বৃষ্টি হতে পারে- সংগৃহীত

রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও খুলনা বিভাগের দুই এক জায়গায় বিজলী চমকনো এবং অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে। 

গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  

তাপপ্রবাহের বলা হয়েছে, রাঙ্গামাটি, রাজশাহী ও যশোর অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। একই সঙ্গে সারাদেশে রাতের মতো দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

গতকাল সন্ধ্যা থেকে ঢাকায় বাতাস দক্ষিণ ও দক্ষিণ- পূর্ব দিকে ঘণ্টায় ৮ থেকে ১০ কিলিমিটার বেগে যা অস্থায়ী দমকা হাওয়া হয়ে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে গেছে। গতকাল রোববার সন্ধ্যায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৪ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৩৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২২ মিনিটে। 

পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবনতা বৃদ্ধি পেতে পারে। গতকাল রোববার চট্টগ্রামের সন্দীপে ১২৫ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৬ দশমিক ৫ এবং সর্বনিম্ন ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি