ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ব্যাথায় কাঁদে খুশিতে হাসে তবুও ক্যান্সার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৯, ৮ আগস্ট ২০১৯

এই এতটুকু একটি শিশু কন্যা। কি জানে সে। ব্যাথা পেলে কাঁদতে হয়, খুশিতে হাসতে হয় আর আশ্রয়ের জন্য মুখ লুকাতে হয় মায়ের আঁচলে। কতটুকুই বা তার বিচরণ।  কিন্তু এমন এক পুষ্প সৌরভে বিচ্ছুরিত শিশু আজ ক্যান্সারে আক্রান্ত হয়েছে। 

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন মৃত্যু পথযাত্রী তিন বছরের শিশু জুনিয়া খাতুন। মেয়ের পাশে অসহায় বাবার চোখ খুঁজছে একটু ভরসা, এক চিলতে সহায়তা। চিকিৎসার জন্য সামান্য কিছু টাকা। কিন্তু কে দিবে সেই টাকা। নাকি জুনিয়া নামক ছোট্ট সেই মেয়েটি হাসি, আবদার চিরতরে মিটিয়ে হারিয়ে যাবে শূন্যে। 

দরিদ্র পিতার পক্ষে জুনিয়ার চিকিৎসার ব্যয়ভার বহন করা অসম্ভব হয়ে পড়েছে। গত ১৫ দিন যাবৎ ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন জুনিয়া। এর আগে জুনিয়া বারডেমের অধ্যাপক ডা. আবিদ হোসেন মোল্লার তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী প্রতিদিন তার চিকিৎসায় খরচ হচ্ছে দশ হাজার টাকা। 

ক্যান্সার আক্রান্ত জুনিয়া যশোরের কেশবপুর উপজেলার ছোট পাথরা গ্রামের কাঠ মিস্ত্রী আশরাফ বিশ্বাসের একমাত্র কণ্যা। তার চিকিৎসা খরচ চালাতে গিয়ে পরিবারটি ইতোমধ্যে নিঃস্ব হয়েছে। চিকিৎসকদের পরামর্শ অনুযাযী, দীর্ঘমেয়াদি চিকিৎসায় আরও ছয় লাখ টাকার প্রয়োজন। যা জোগাড় করা জুনিয়ার দরিদ্র পিতার পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। এ অবস্থায় তার পিতা আশরাফ বিশ্বাস সমাজের বিত্তবানদের সহায়তা কামনা করেছেন। 
সাহায্য পাঠাবার জন্য আশরাফ বিশ্বাসের বিকাশ নাম্বার ০১৮৫১৪৩৪৪৮২।

এমএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি