ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

‘বড় স্বপ্ন নিয়ে তরুণদের কাজ করতে হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৬, ১২ জুন ২০২১

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছোট পরিসরে বড় স্বপ্ন নিয়ে কাজ শুরু করে নিজের লক্ষ্যে এগিয়ে যাওয়ার জন্য তরুণদের প্রতি আহবান জানিয়েছেন।

আজ আইসিটি বিভাগের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্পের উদ্যোগে আয়োজিত ডিজিটাল বুটক্যাম্পের উদ্ভোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২১-এর নির্বাচিত ৬৫জন স্টার্টআপকে নিয়ে আজ থেকে অনলাইনে ৫ দিনের এই “বুটক্যাম্প” শুর হয়েছে। ১৬ জুন পর্যন্ত এই ক্যাম্প চলবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, স্টার্টআপরাই যথাযথ নার্সিং ও ইনকিউবেশন গ্রহণের মাধ্যমে তাদের স্বপ্নপূরণ করে নিজেদের আত্মনির্ভরশীল ও বিশ্বে বাংলাদেশকে একটি মর্যাদাশীল দেশে পরিণত করবে।

তিনি বলেন, তরুণ উদ্যোক্তাদের সহযোগিতায় স্টার্টআপ কালচার ও এন্টারপ্রিনিয়ার সাপ্লাই-চেইন গড়ে তুলে আইসিটি বিভাগ ৩৯টি হাইটেক পার্ক, ৬৪ টি শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার, ঢাকার কারওয়ান বাজারে ইনোভেশন সেন্টার স্থাপনসহ সার্বিক সহযোগিতা দেয়ার জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, এই ৬৫ জন সাটার্টআপ আমাদের আগামী দিনের বাংলাদেশের অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে যুক্ত ছিলেন- স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিনা এফ জাবিন, আইডিয়া প্রকল্পের পরিচালক আব্দুর রাকিব প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি