ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

‘ভারত-বাংলাদেশ সীমান্তে কোনও সমস্যা নেই’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১২, ১৫ জুলাই ২০১৮

ভারত-বাংলাদেশ সীমান্তে কোনও সমস্যা নেই বলে জানালেন সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, বৈঠকে সীমান্তসহ অন্যান্য বিষয়ে আলোচনা হয়েছে। আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে দাবি করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সচিবালয়ে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। 

সভায় ভিসা সহজিকরণ চুক্তি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রশিক্ষণ, সন্ত্রাস দমন, রোহিঙ্গা সমস্যা সমাধান, মাদক প্রতিরোধ, সীমান্ত রাস্তা  নির্মাণ, বন্দি বিনিময় চুক্তি আরও কার্যকর করাসহ এসব বিষয়ে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর কথা বলা হয়। বৈঠক শেষে দুই প্রতিবেশী দেশের মধ্যে সংশোধিত ভ্রমণ চুক্তি ২০১৮ সই করেন দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের গত শুক্রবার সন্ধ্যায় ঢাকায় আসেন। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক ছাড়াও রাজধানীর যমুনা ফিউচার পার্কে একটি নতুন, আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন। সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে দুই দেশের বৈঠক শুরু হয় রোববার বেলা ১১টায়। শেষ হয় দুপুর পৌনে ১টার দিকে। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাজনাথ সিং সচিবালয়ে উপস্থিত হন। সেখানে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী। এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর পূজা-অর্চনার জন্য ঢাকেশ্বরী মন্দিরে যান। তিনদিনের সফর শেষে রোববার দুপুরে দেশে ফেরেন তিনি।

উল্লেখ্য, স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে এটি নিয়মিত বৈঠক। এর আগে ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লিতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

একে// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি