ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ভারত-বাংলাদেশের রেল যোগাযোগ পুনরায় চালু হবে: রেলমন্ত্রী

প্রকাশিত : ১৭:৫১, ৪ এপ্রিল ২০১৯

ভারত ও বাংলাদেশের মধ্যে যেসব রেল যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল সেগুলো আবার নতুন করে চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই দেশের চাহিদা অনুযায়ী নতুন রেল সংযোগ স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সংসদ সদস্য ও সুধীজনদের সঙ্গে মতবিনিময় সভায় রেলমন্ত্রী এ তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ রেলওয়েকে আধুনিক করা হবে। রেলওয়ের আগের সেই যৌবন ফিরিয়ে আনা হবে।

মন্ত্রী বলেন, আমাদের দীর্ঘদিনের ব্রিটিশ ও ভারতের যে রেলওয়ে ব্যবস্থাপনা ছিল তা অবক্ষয় করা হয়েছিল। ৮৬ সালে যে সামরিক সরকার ক্ষমতায় এসেছিল তারা শুধু আমাদের গণতান্ত্রিক-মৌলিক অধিকারই নষ্ট করেনি, দেশের ভবিষ্যত নষ্ট করার বীজ তারা বপন করে গিয়েছিল। আপনারা রেলওয়ের অবস্থাটাই দেখুন। ৮৬ সালের পর থেকে রেলওয়েতে কোনো কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেওয়া হয়নি।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আরও বলেন, এর মধ্যে অনেকে অবসর নিয়েছেন। আবার বিএনপি-জামায়াত সরকারের সময় রেলওয়ে থেকে ১০ হাজার কর্মকর্তা-কর্মচারীকে ছাঁটাই করা হয়েছিল। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার রেলওয়েকে সমন্বিত যোগাযোগ ব্যবস্থায় পরিণত করার জন্য কাজ করছেন।

দৌলতদিয়া-পাটুরিয়ায় যাতে রেলওয়ে ও রোড সেতু হয় সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করা হবে বলেও জানান মন্ত্রী।

মতবিনিময় সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মজিবর রহমান, রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বারসহ সরকারী কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।।

আরকে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি