ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ভালোবাসার দিনে ‘পার্থিব’র বিশেষ গান (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ১৪ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৭:২৪, ১৪ ফেব্রুয়ারি ২০২০

বরাবরই বিশেষ দিবস নিয়ে ব্যান্ড ‘পার্থিব’ নতুন নতুন গান নিয়ে আসে। প্রতিটি উৎসবে নিজেদের সম্পৃক্ত রেখে তারা নতুন গান তারা প্রকাশ করে থাকে। এমন সংস্কৃতি দেশের অন্য কোনও ব্যান্ডের বেলায় খুব একটা দেখা যায় না।

পার্থিব যেমন একুশে ফেব্রুয়ারিতে গান প্রকাশ করে, তেমনি ভালোবাসা দিবসেও। বাদ যায় না বন্ধু দিবস, শীত মৌসুম কিংবা ক্রিকেট উৎসবও! এবারও তার ব্যতিক্রম ঘটলো না।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ‘পার্থিব’ প্রকাশ করেছে বিশেষ একটি গান, নাম ‘ভালোবাসার দিবসে’। গানটির কথা লিখেছেন সুমনা আর সুর দিয়েছেন দলনেতা রুমন।

ভালোবাসার কথা-সুরে বাঁধা এই গানটির ভিডিও প্রকাশ হয়েছে ১২ ফেব্রুয়ারি ব্যান্ডের নিজস্ব ইউটিউব চ্যানেল এবং ফেইসবুক পেইজে। 

এছাড়াও গানটি শোনা যাচ্ছে বিভিন্ন মোবাইল অপারেটরের অডিও স্ট্রিমিং আ্যপগুলোতে। দলনেতা রুমন জানান, শুধু দেশেই নয় সারা বিশ্বে গানটি শোনা যাবে সবগুলো গুরুত্বপূর্ণ মিউজিক প্ল্যাটফর্মে ঢুকে। যেমন- স্পটিফাই, আইটিউনস, আ্যপল মিউজিক, গুগল প্লে, ডিজার, ন্যাপস্টার, স্বাধীন আ্যপ প্রভৃতি।  

এর কিছুদিন আগে গত ডিসেম্বরের শেষ দিকে ব্যান্ডটি প্রকাশ করে চলমান শীত মৌসুমকে লক্ষ্য করে- ‘শীতের রাত্রি’ শিরোনামের গান, যা শ্রোতা মহলে প্রশংসিত হয়েছে। 

ব্যান্ডটির ভোকাল ও গিটারিস্ট রুমন বলেন, ‘আমরা চেষ্টা করছি নিয়মিত ভালো গান শ্রোতাদের উপহার দিতে। চেষ্টা করছি গানে গানে সময়টাকেও ছুঁয়ে যেতে, প্রতিটি দিবস আর উৎসবকে রাঙিয়ে দিতে। এ বছর আরও গোটা চারেক গান রিলিজ করবার ইচ্ছা আছে আমাদের।’

রুমন জানান, এবারও আমরা চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস-এ সেরা ব্যান্ডের ক্যাটাগরিতে নমিনেশন পেয়েছিল ‘বন্ধু’ গানটির জন্য। ব্যান্ড হিসেবে পুরস্কার না জিতলেও দলটির অন্যতম সদস্য কিবরিয়া পেয়েছেন সেরা সাউন্ড ইঞ্জিনিয়ারের পুরস্কার।

সাম্প্রতিক সময়ে স্টেজ শো নিয়ে খুবই ব্যস্ত সময় পার করছে পার্থিব। পাশাপাশি চলছে নতুন গানের কাজও। 

ব্যান্ডের বর্তমান লাইনআপে যারা আছেন- গিটার ও ভোকাল: রুমন, কি-বোর্ড ও ভোকাল: রনি, গিটার: শান্ত, বেইজ: কিবরিয়া, ড্রামস ও পারকাশনস: শুভ।

 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি