ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভাস্কর্যের নিরাপত্তা দেবে ডিএমপি (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ৩০ ডিসেম্বর ২০২০ | আপডেট: ১৩:০২, ৩০ ডিসেম্বর ২০২০

রাজধানীর সকল ভাস্কর্যের নিরাপত্তা দেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ডিএমপি জানিয়েছে, গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশাপাশি আরও বেশ কিছু পদক্ষেপ নেয়া হচ্ছে। এ উদ্যোগকে সাধুবাদ জানালেও এটি স্থায়ী কোনো সমাধান নয় বলে মন্তব্য করেছেন বিশিষ্ঠজনেরা। স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর মুখে মৌলবাদীদের আস্ফালনকে দুঃখজনক বলছেন তারা।

গত কিছুদিন ধরেই একটি মহল ভাস্কর্যবিরোধী অবস্থান নিয়ে মাঠ গরম করার অপচেষ্টা চালায়। এ অবস্থায় কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য রাতের আধারে ভাংচুর করে দুর্বৃত্তরা। এর রেশ কাটতে না কাটতেই ব্রিটিশ বিরোধী আন্দোলনের সৈনিক বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুর করা হয়। এরও আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শহীদ মধুসুদন দে, মধুদার ভাস্কর্যের কান ভেঙে ফেলে দুর্বৃত্তরা। 

এই অবস্থায় রাজধানীতে থাকা ভাস্কর্যগুলোর নিরাপত্তায় নতুন করে ভাবছে ডিএমপি। গুরুত্বপূর্ণ সব ভাস্কর্য ঘিরে থাকবে গোয়েন্দা নজরদারী, বাড়ানো হবে টহল। পুলিশ বলছে, এ পরিকল্পনায় আরও কয়েকটি পদক্ষেপ যুক্ত করা হয়েছে।

ডিএমপির মিডিয়া (ডিসি) ওয়ালিদ হোসেন বলেন, গোয়েন্দা নজরদারির পাশাপাশি যেসব ভাস্কর্য সিসি ক্যামেরার আওতাভুক্ত নাই এরকম প্রত্যেকটি ভাস্কর্যকে সিসি ক্যামরার আওতাভুক্ত করার জন্য নির্দেশনা আছে। স্থানীয় জনসাধারণকে নিয়ে আমরা একটা প্রতিরোধ ব্যবস্থা গ্রহণ করবো।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মুখে দাঁড়িয়ে ভাস্কর্যের জন্য আলাদা নিরাপত্তার ব্যবস্থা করা দুঃখজনক বলছেন বিশিষ্ঠজনেরা।

ভাস্কর রাশা বলেন, ভাস্কর্যকে রক্ষা করতে এখন কেন বাড়াতে হবে গোয়েন্দা নজরদারী। হাজার বছর ধরেই তো আছে। মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি হতে যাচ্ছে সামনে, এতোদিন তো ছিল হঠাৎ করে এটা হলো কেন? এর পেছনে যে ষড়যন্ত্রটা, ওই জায়গাটাতেও খেয়াল রাখতে হবে।

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো: আল মামুন বলেন, ডিএমপি যে উদ্যোগ নিয়েছে সেটিকে অবশ্যই আমরা সাধুবাদ জানাই। কিন্তু মনে রাখতে হবে যে, এটি কখনই স্থায়ী সমাধান নয়। 

মৌলবাদের বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান বিশিষ্ঠজনদের।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি