ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

‘ভিক্ষুক দেখিয়ে টাকা এনে লুট করাই বিএনপির নীতি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৪, ৬ মে ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৪০ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতি নিয়ে অামরা ১৯৯৬ সালে ক্ষমতায় এসেছিলাম। কিন্তু সেই রাষ্ট্রকে অামরা যখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করি, তখন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ তাদের নেতারা সংসদে বলেছিল, খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হওয়া ভালো না। তাহলে বিদেশি সাহায্য পাওয়া যাবে না।

অাজ রোববার সকালে গণভবন থেকে ঝিনাইদহ খাদ্য সংরক্ষণ উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, বিএনপি নেতাদের ওই রকম বক্তৃতার সময় অামি দাঁড়িয়ে ছিলাম। বলেছিলাম, অাপনারা তো বিদেশ থেকে সাহায্য অানেন। সেই সাহায্য যায় কোথায়? মানুষ কঙ্কালসার কেন?
অতীত স্মরণ করে প্রধানমন্ত্রী অারও বলেন, ভিক্ষুকের সর্দার হয়ে অাপনারা (বিএনপিকে উদ্দেশ্য করে) থাকেন। অামরা ভিক্ষুকের সর্দার হতে চাই না।

বিএনপিকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, তাদের নীতি ভিক্ষুক দেখিয়ে বিদেশ থেকে টাকা এনে লুটে খাওয়া।
প্রধানমন্ত্রী এসময় তার বক্তৃতায় কিভাবে ৯৮- র বন্যা সামাল দিয়েছিলেন সেসব ঘটনা তুলে ধরেন। ১৯৭৪ সালের দুর্ভিক্ষের কথা উল্লেখ করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা ৭৪- এ দুর্ভিক্ষের সঙ্গে জড়িত ছিল তারা পরে জিয়ার অামলে মন্ত্রী হয়েছে।

উল্লেখ্য, ১৯টি জেলার বিভিন্ন উপজেলায় সাদ্য সংরক্ষণ উপকরণ বিতরণ করছে সরকার। তারই প্রথম দিনে উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী উদ্বোধন করেন।

আআ/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি