ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘ভুবন মাঝি’ এবার ভারতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৭, ৩ মে ২০১৮

ফারুক আরেফিন খানের আলোচিত সিনেমা ‘ভুবন মাঝি’ এবার মুক্তির ছাড়পত্র পেয়েছে ভারতে। বাংলাদেশের মুক্তি যুদ্ধ নিয়ে তৈরি এই সিনেমা বর্তমান সমাজ ব্যবস্থার প্রেক্ষিতে দেখানো হয়েছে। ভারতের সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনরে কাছ থেকে সিনেমাটি কলকাতায় মুক্তির জন্য ছাড়পত্র পাচ্ছিলনা। অবশেষে অনেক যুদ্ধের পর এবার মুক্তি পেতে চলেছে এই ছবি।

সিনেমাতে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, বাংলাদেশী অভিনেত্রী অপর্ণা ঘোষ। আরও রয়েছেন মামুনুর রাশিদ, মজনুন মিজান, কাজি নউশাবা আহমেদ, শুভাশিষ ভৌমিক সহ আরও অনেকে।

উল্লেখ্য, ভুবন মাঝি সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন প্রয়াত লোকসঙ্গীত শিল্পী তথা সঙ্গীত পরিচালক কালিকাপ্রসাদ ভট্টাচার্য। গতবছর মার্চ মাসে সিনেমাটি মুক্তি পায় বাংলাদেশে। কিন্তু ভারতে মুক্তির জন্য বহুদিন অপেক্ষা করতে হয় সিনেমাটিকে। এর আগে ফাকরুল খান ৩টি তথ্যচিত্র পরিচালনা করেন।

যার মধ্যে ‘হকের ঘর’, ‘অল বদর’র মতো সিনেমা। হকের ঘর সিনেমাতে লালন ফকিরের শিষ্যকে নিয়ে একটি ঘটনা তুলে ধরেন আরেফিন। পরবর্তীকালে পাকিস্তানি সেনা ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক বক্তব্য নিয়ে ফিল্ম তৈরি করেন আরেফিন। বাংলাদেশে ‘ভুবন মাঝি’ সিনেমাটি বেশে আলোচিত সিনেমা। দক্ষিণ এশিয়া ফিল্ম ট্রেড চুক্তির আওতায় এবার কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি