ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

ভোট হবে শান্তিপূর্ণ, প্রত্যাশা সবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৯, ২৯ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১১:০৬, ২৯ ডিসেম্বর ২০১৮

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামীকাল রোববার হচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা বিরতিহীনভাবে ভোট দেবেন। এরপরই প্রকাশ হবে ফলাফল। এতেই নির্ধারণ হবে কোন দল সরকার গঠন করবে।

এ মুহুর্তে ভোটের মাঠে রয়েছে প্রায় সব রাজনৈতিক দল। তবে ভোট শান্তিপূর্ণ হবে কিনা সেটি নিয়ে সাধারণ মানুষের মধ্যে এখনও রয়েগেছে শঙ্কা। ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারবেন কিনা এমন শঙ্কা কাজ করছে বিরোধী দলের নেতাকর্মী ও তাদের প্রার্থীদের মধ্যে। একই শঙ্কা প্রকাশ করেছে সরকারি দল আওয়ামী লীগও। এ নিয়ে ভোটারদের মধ্যেও ভয় কাজ করছে।
তবে ইলেকশন কমিশন বলছে, ভোট নিয়ে কোনো শঙ্কা নেই। উৎসবমুখর পরিবেশে ভোট হবে। এ নির্বাচনের নিরাপত্তায় থাকবেন সেনা ও নৌবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় সাত লাখ সদস্য। এর মধ্যে ভোট কেন্দ্র পাহারায় থাকবেন ৬ লাখ ৮ হাজার সদস্য। এছাড়া ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত থাকবেন ৬ লাখ ৬২ হাজার কর্মকর্তা। মাঠে রয়েছেন ২ হাজারের বেশি জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, ভোট হবে উৎসবমুখর। কোনো ধরনের উদ্বেগ-উৎকণ্ঠা নেই। এ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীদের সহযোগিতা চেয়ে নিরাপদে ও নির্বিঘ্নে কেন্দ্রে যাওয়ার জন্য তিনি ভোটারদের আহ্বান জানান। নির্বাচন নিয়ে আতঙ্কের বিষয়ে যেসব অভিযোগ উঠছে তা ভুল প্রমাণ হবে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি