ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ভোটের সাতদিন আগে ব্যালট পৌঁছাবে ৩০০ আসনে: ইসি সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৭, ১৪ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ সংসদ নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পেপার তৈরি ও তা নির্বাচনি ৩০০ আসনে পৌঁছে দিতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় ইসি সচিব তার কার্যালয়ের সামনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কিছু কিছু নির্বাচনি এলাকায় মহামান্য হাইকোর্ট থেকে কিছু নির্দেশনা আসছে। এই নির্দেশনাগুলোকে সমন্বয় করে ব্যালট পেপার তৈরি করতে হবে। তারপরও নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পেপার পৌঁছে যাবে। এরই মধ্যে আমরা ব্যালট পেপার তৈরির কাজ শুরু করে দিয়েছি।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে গত এক মাস ধরে চলা প্রস্তুতি আমরা সম্পন্ন করতে পেরেছি। এখন বাকি শুধু মাঠ পর্যায়ে প্রিসাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ। বাকি সব ধরনের প্রশিক্ষণ আমাদের শেষ হয়ে গেছে। আরেকটি প্রস্তুতি চলছে- ব্যালট পেপার তৈরি করা।

ইসি সচিব বলেন, আগামীতে কমিশনারগণ মাঠ পর্যায়ে গিয়ে কিছু কর্মকর্তাদের নির্বাচনি প্রশিক্ষণ দেবেন। আগামী ১৮ ডিসেম্বর রাঙামাটিতে তিন পার্বত্য জেলার নির্বাচনি কর্মকর্তা ও নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে ইসি সমন্বয় সভা করবে। একইদিন বিকেলে চট্টগ্রামেও একই ধরনের সমন্বয় সভা হবে।

তিনি জানান, আগামী ২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত সেনাবাহিনী মাঠে থাকবে। তারা স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনি দায়িত্ব পালন করবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি