ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মঈনুল পাকিস্তানি হানাদারদের দালালি করতো : প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬, ২২ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৯:৪৬, ২২ অক্টোবর ২০১৮

একাত্তরে মুক্তিযুদ্ধ চলার সময় সে পাকিস্থানী হানাদার বাহিনীর দালালি করত। ব্যারিস্টার মঈনুল হোসেন সম্পর্কে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যে লোক একজন নারী সাংবাদিককে কটূক্তি করলো তার বাচনভঙ্গী ছিল খুব খারাপ। তার কাছে অাপনারা কী অাশা করবেন?

অাজ সোমবার গণভবনে এক সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব মন্তব্য করেন। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক সফর শেষে দেশে ফেরা উপলক্ষে এই সংবাদ সম্মেলনের অায়োজন করা হয়।

প্রধানমন্ত্রী স্মৃতিচারণ করে বলেন, মুক্তিযুদ্ধের সময় ইত্তেফাক থেকে সিরাজুদ্দীন সাহেবকে তুলে নিয়ে গিয়েছিল। এ জন্য সে ( মঈনুল হোসেন) কম দায়ী না।

প্রধানমন্ত্রী আরও বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর খুনী মোশতাক একটা দল করেছিল। মঈনুল হোসেন সেই দলের সঙ্গে সম্পৃক্ত ছিল। খুনী বজলুল, ডালিম, পাশা এদের নিয়ে সে একটা দল করেছিল। তার রাজনৈতিক দলে কারা? জাতির পিতার অাত্মস্বীকৃত খুনীরা। তার কাছ থেকে ভালো ব্যবহার অার কী পাবেন?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইত্তেফাকে একটা মার্ডার হয়। নিজে মার্ডার করে নিজের ভাইকে ফাঁসানোর চেষ্টা চালিয়েছিল। কাকরাইলের বাড়ি নিয়েও ঝামেলা অাছে। সেখানেও একটা মামলা অাছে। অাপনারা সাংবাদিকরা পারলে খুঁজে দেখেন। কাজেই ওনার গুণের শেষ নাই।

প্রধানমন্ত্রী অতীত স্মরণ করে বলেন, ওনি ( মঈনুল হোসেন) গিয়েছিলেন ব্যানিস্টারি পড়তে। পড়ে এসে তিনি সাহেব হলেন। মানিক কাকা (তোফাজ্জেল হোসেন মানিক মিয়া) পান্তা ভাত খেতেন। কিন্তু মঈনুল সাহেব ইংরেজি খাবার ছাড়া খেতে পারতেন না। সে জন্য ইংরেজি রান্নার বাবুর্চি রাখা হলো। তার মা অামার মাকে এসব বুঝাতেন। সেই যুগে ১০০ টাকা দিয়ে ইংরেজি খাবার রান্নার জন্য বাবুর্চি রাখা হয়েছিল। কাক ময়ুরের পুচ্ছ পরলে যা হয় অার কী!

প্রসঙ্গত, সম্প্রতি এক নারী সাংবাদিককে প্রকাশ্যে টকশোতে কটূক্তিতে করে অালোচনায় অাসেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন। তার বাবা প্রথিতযশা সাংবাদিক তোফাজ্জল হোসেন মানিক মিয়ার সঙ্গে বঙ্গবন্ধুর হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিল।

অা অা//এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি