ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মক্কায় হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৮, ৫ জুলাই ২০২২

সৌদি আরবের মক্কায় বাংলাদেশ হজ মিশন মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (৪ জুলাই) পরিদর্শন কালে তার সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার। এ সময় মন্ত্রীকে স্বাগত জানান হজ চিকিৎসক দলের সকল সদস্য।

স্বাস্থ্যমন্ত্রী হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। উক্ত সেন্টারে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রীকে হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন টিম লিডার-১ ডা. মোঃ বেলাল হোসেন এবং টিম লিডার-২ ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ বোরহান উদ্দীন।

ইতোমধ্যে সেন্টারে প্রদেয় সেবা এবং পুরুষ ও মহিলা বিভাগে পর্যবেক্ষণে রাখা রোগীসহ মক্কায় অবস্থিত বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে রেফার্ডকৃত রোগীদের সর্বশেষ অবস্থা সম্পর্কে টিম লিডারগণ মন্ত্রীকে অবহিত করেন।

এসময় মন্ত্রী সেবা গ্রহণকারী হজ যাত্রীদের সাথে মতবিনিময় করেন মন্ত্রী। যাত্রীরা মেডিকেল সেন্টারের সার্বিক সেবায় সন্তোষ প্রকাশ করেন। 

হজযাত্রীদের সার্বিক স্বাস্থ্য বিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠান্ডা পানীয় পরিহার, রোদে ছাতা ব্যবহার ও বেশি বেশি পানি পানসহ সার্বিক সুস্থ্যতা বজায় রাখার জন্য পরামর্শ দেন স্বাস্থ্যমন্ত্রী। 

মন্ত্রী হজ মেডিকেল সেন্টারে কর্মরত সকলকে সুস্থ থেকে সম্মানিত যাত্রীদের সেবাদানে উৎসাহিত করেন।

এ বছর বাংলাদেশ থেকে আগত সম্মানিত হজযাত্রীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে গত ৩ জুন থেকে চিকিৎসক দলের ১৩৮ জন সদস্য কর্মরত রয়েছেন। প্রতিদিন গড়ে ১১-১২শ’ হজযাত্রীদের উক্ত সেন্টারের মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি