ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মনোনয়ন বাতিলের প্রসঙ্গে যা মন্তব্য করলেন হিরো আলম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৯, ৩ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১০:৪৪, ৩ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশ নেওয়ার স্বপ্ন শেষ হলো হিলো আলমের। ইতোমধ্যে মনোনয়নপত্র বাতিল করছে নির্বাচন কমিশন। এমন অবস্থার কারণে কষ্ট পেয়েছে হিরো আমল। গণমাধ্যমে জানিয়েছে নিজের মন খারাপের কথা। মনোনয়ন বাতিল প্রসঙ্গে তিনি বলেন, তার ক্ষমতা নেই বলেই তার মনোনয়ন বাতিল করা হয়েছে। একই সঙ্গে মনোনয়ন ফিরে পেতে আপিল করবেন বলে জানিয়েছেন তিনি।

রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফ হোসেন হিরো আলমের মনোনয়ন বাতিলের তথ্য জানান। জাতীয় নির্বাচনে কেন অংশ নিচ্ছেন, এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, জনগণের ভালোবাসায় আজ আমি হিরো আলম। সেই ভালোবাসার মূল্য দিতেই আমি নির্বাচন করছি। নিজের আর্থিক অসচ্ছলতার কথা স্বীকার করেন হিরো আলম।

তিনি বলেন, আমি আর্থিকভাবে মোটেও আর ১০ জনের মতো সক্ষম নই। কিন্তু মানুষের ভালোবাসা অর্জনে আমি সবার থেকে এগিয়ে। নির্বাচনে এটিই আমার বড় শক্তি। এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির হয়ে করতে চেয়েছিলো তিনি। মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়নপত্র জমা দেন।

তার প্রকৃত নাম আশরাফুল ইসলাম। মিউজিক ভিডিওর সুবাদে তিনি হিরো আলম খ্যাতি পান। নির্বাচন কর্মকর্তা আশরাফ হোসেন হিরো আলমের মনোনয়ন অবৈধ ঘোষণার বিষয়ে বলেন, ‘কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন নিলে তাকে তার নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষর লাগে। তবে হিরো আলম ভোটারদের স্বাক্ষরসংবলিত যে তালিকা জমা দিয়েছেন তা যাচাই করে দেখা গেছে, তিনি ভুয়া ভোটারদের তালিকা জমা দিয়েছেন। ’মনোনয়ন বাতিলের খবরে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম আক্ষেপ করে বলেন, আমার ক্ষমতা নেই, তাই আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এতে আমার প্রতি অবিচার করা হয়েছে। তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১২ হাজার ৮৬ জন। সে অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার জন্য ৩ হাজার ১২১ জনের স্বাক্ষরই যথেষ্ট। আমি দিয়েছি ৩ হাজার ৫শ জনের স্বাক্ষর । কোনো অবস্থাতেই আমার মনোনয়ন বাতিল হতে পারে না।

ইসির মনোনয়ন বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন হিরো আলম। মনোনয়ন ফিরে না পেলে কি করবেন- এমন প্রশ্নে হিরো আলম বলেন, এমনটি হলে আমি হিরো আলম বসে থাকবো না। আমার ব্যক্তি ইমেজ কাজে লাগিয়ে যেকোনো একটি পক্ষের হয়ে কাজ করবো।

টিআর/



 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি