ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘মনোনয়নপত্র সংগ্রহ-জমা দেওয়ার সময় শোডাউন আচরণ বিধির লঙ্ঘন’

একুশে টেলিভিশন অনলাইন ডেস্ক

প্রকাশিত : ১৯:৪৮, ১৩ নভেম্বর ২০১৮ | আপডেট: ২১:৫৩, ১৩ নভেম্বর ২০১৮

নির্বাচন কমিশন (ইসি) মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় শোডাউন করা নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন উল্লেখ করে এমনটি না করতে সতর্ক করেছে। আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়নপত্র নেওয়ার সময় নেতাকর্মীদের মধ্যে শোডাউন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফলে আ মঙ্গলবার এ সতর্ক করেছে ইসি।

ইসির এক আদেশে বলা হয়েছে, তফসিল ঘোষণার পর বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ে সম্ভাব্য প্রার্থীদের দলীয় মনোনয়নপত্র গ্রহণ বা জমা দেওয়ার সময় মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনসহকারে মিছিল ও শোডাউন করা হচ্ছে, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণ বিধিমালা ২০০৮-এর ৮ নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

আদেশে আরও বলা হয়, উল্লিখিত বিধান অনুসারে পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা এবং সহাকরী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিলের সময় যেন এ ধরনের ঘটনা না ঘটে, তা নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করছে। এ ধরনের চিঠি পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্ট সবার কাছে মঙ্গলবার পাঠানো হয়েছে।

উল্লেখ্য, নির্বাচনের পুনঃতফসিল অনুযায়ী ভোটের দিন ৩০ ডিসেম্বর (রোববার) ভোট। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি