ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাঝারী থেকে ভারি বর্ষণ হতে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২১, ৪ জুলাই ২০২০ | আপডেট: ০৮:২৩, ৪ জুলাই ২০২০

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নওগা’র বলদগাছীতে ১৪০ মিলিমিটার- সংগৃহীত

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নওগা’র বলদগাছীতে ১৪০ মিলিমিটার- সংগৃহীত

রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

একই সঙ্গে সারাদেশে রাতের মতো দিনের তাপমাত্রা্র ১ থেকে ২ ডিগ্রী সেলসিয়াস হ্রাস পেতে পারে। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উত্তরাঞ্চলের উপর সক্রিয়, এছাড়া দেশের অন্যত্র মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় বিরাজ করছে। 

আগামী দুই দিনের আবহাওয়ার অবস্থার উল্লেখযোগ্য পরিবর্তন না থাকলেও বর্ধিত ৫ দিনের অবহাওয়ায় বৃষ্টিপাতের প্রবনতা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বয়ে গেছে। আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ১৬ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে। 

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নওগা’র বলদগাছীতে ১৪০ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬ দশমিক ২ এবং সর্বনিম্ন ছিল কুড়িগ্রামের রাজারহাটে ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি