ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে: আইজিপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২১, ১০ নভেম্বর ২০১৮

সব ধরনের লোভ-লালসা ও স্বজনপ্রীতির উর্ধ্বে থেকে জননিরাপত্তা বিধানে কাজ করার জন্য নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, সব বাধা-বিপত্তি মোকাবিলা করে দেশের সেবায় জনগণের কল্যাণে কাজ করতে হবে।

শনিবার সকালে বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমি সারদায় ২৫তম শিক্ষানবিশ ৬৬৫ জন সার্জেন্টদের ১ বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য আইজিপি এ আহ্বান জানান।

আইজিপি বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অপরাধ নিয়ন্ত্রণ ও উদঘাটন করা পুলিশের অন্যতম প্রধান দায়িত্ব। পেশাদারীত্বর সঙ্গে এ দায়িত্ব পালন করতে হবে।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে। কোনভাবে এসব কিছু বরদাস্ত করা হবে। এসব অন্যায় কাজ প্রতিরোধে যথেষ্ট গুরুত্ব দিয়ে নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

তিনি বলেন, সড়কে সুশৃঙ্খলা আর মানুষের জীবনের নিরাপত্তার জন্য ট্রাফিক আইন অনুযায়ী মানুষের কাছে যেতে হবে। পথচারী, শিশু ও বৃদ্ধের রাস্তা পারাপারে যথেষ্ট গুরুত্ব দিয়ে ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। অ্যাকাডেমিক শিক্ষা ও প্রশিক্ষণ এক নয়। বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, প্রশিক্ষণকালে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের আগামী দিনের যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে গড়ে তুলতে হবে।

এর আগে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী সারদা ঐতিহাসিক প্যারেড মাঠ পরিদর্শন, অভিভাবদন গ্রহণ করেন। এরপর বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের হাতে পদক তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমীর প্রিন্সিপ্যাল মোহাম্মদ নাজিবুর রহমান এনডিসি, ভাইস প্রিন্সিপ্যাল আবদুল্লাহ আল মাহমুদ বিপিএম, অতিরিক্ত ডিআইজি বাসুদেব বণিকসহ পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি