ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মালদ্বীপ হাই কমিশনের উদ্যোগে জাতীয় দিবস উদযাপিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৬, ২৭ মার্চ ২০২২

যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মালদ্বীপে বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে ৫১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উদযাপিত হয়েছে।

আজ সকালে দিবসটি উপলক্ষে হাই কমিশনের সন্মুখে মান্যবর হাইকমিশনার কর্তৃক জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুভ সূচনা করা হয়। সান্ধ্যকালীন মালে বিদ্যুৎ বিভাগের অডিটোরিয়ামে মূল সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর হাই কমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ। তরজমাসহ পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অত:পর জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রেরিত বানী পাঠ করে শোনানো হয়। এরপর মহান স্বাধীনতা ও মুক্তি যুদ্ধের উপর ভিত্তি করে নির্মিত একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। 

এছাড়াও হাই কমিশনের সাম্প্রতিক কার্যক্রমের ওপর একটি ভিডিও প্রদর্শন করা হয়। পরবর্তীতে হাই কমিশনের প্রথম সচিব ও হেড অব চান্স্যারী মোঃ সোহেল পারভেজ স্বাগত বক্তব্য প্রদান করেন। প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে সিআইপি সোহেল রানা এবং ডা. মোক্তার আলী লস্কর বক্তব্য প্রদান করেন। 

প্রধান অতিথির বক্তব্যে মান্যবর হাই কমিশনার এস এম আবুল কালাম আজাদ মহান ভাষা আন্দোলন হতে মুক্তিযুদ্ধ চলাকালে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতীর পিতা বঙ্গবন্ধুর অপরিসীম ভূমিকার কথা শ্রদ্ধার্ঘ্য চিত্তে স্মরণ করেন। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা এবং দেশের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধিতে তার ভূমিকার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। 

সংবর্ধনা অনুষ্ঠানে বিশিষ্ট প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, চিকিৎসক, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক প্রবাসি বাংলাদেশি ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জাতীয়  দিবস উপলক্ষে একটি কেক কাটা হয়। সবশেষে নীল দরিয়া শিল্পগোষ্ঠী কর্তৃক মনোজ্ঞ দেশাত্মবোধক সংগীত পরিবেশন ও নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি