ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মালিবাগ-সিদ্ধেশ্বরীর ক্ষুদ্র ব্যবসায়ীরা পেলেন প্রথম ডোজ টিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০০, ২০ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনায় রাজধানীর মালিবাগ-সিদ্ধেশ্বরীর ক্ষুদ্র ব্যবসায়ী এবং কর্মচারীরা পেলেন করোনাভাইরাসের টিকা।

মগবাজার, মৌচাক, মালিবাগ, সিদ্ধেশ্বরী, খিলগাঁও, চামেলীবাগ ও পল্টনসহ এর আশপাশের মার্কেটগুলোতে কর্মরত প্রায় ৪ হাজার মানুষকে দেয়া হয় সিনোভ্যাকের প্রথম ডোজ টিকা।

রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে টিকা প্রদান কর্মসূচী।

রাজধানীর সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন করে ১৩টি বুথে দেয়া হয় টিকা। আঠারো বছরের বেশি বয়সী দোকান মালিক ও কর্মচারীদের টিকা নিতে সহযোগিতা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৩০জন ভ্যাকসিনেটর ও ২০জন স্বেচ্ছাসেবক।

রোববার সকালে কর্মসূচীর উদ্বোধন করেন এফবিসিসিআই’র সভাপতি মো. জসীম উদ্দিন। এসময় তিনি বলেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে টিকার কোন বিকল্প নেই। ফের লকডাউনে যেতে না চাইলে সকল পর্যায়ের ব্যবসায়ীদের করোনার টিকা নেয়ার পরামর্শ দেন তিনি। 

এদিকে, ২৬ ফেব্রুয়ারির পর করোনার টিকা নেননি এমন ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনা করতে না দেয়ার হুঁশিয়ারি দেন বাংলাদেশ দোকান-মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি মো. হেলাল উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন সমিতির মহাসচিব জহিরুল হক ভুইঞা ও মৌচাক মার্কেট বণিক সমিতির সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী। 

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় গেলো ১২ ফেব্রুয়ারি থেকে রাজধানীর ক্ষুদ্র ব্যবসায়ীদের করোনা টিকা দেয়া শুরু হয়। এরইমধ্যে উত্তরা ও মিরপুর জোনে প্রায় দশ হাজার মানুষকে করোনার প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। কোকাকোলা ফাউন্ডেশনের সহযোগিতায় ও বাংলাদেশ দোকান-মালিক সমিতির উদ্যোগে টিকা প্রদান কর্মসূচী বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা সিভিল সার্জন অফিসের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সমগ্র ঢাকা শহরের দোকান মালিক সমিতির ব্যবসায়ী এবং কর্মচারী এই টিকার সুবিধা পাবেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি