ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মালয়া ইউনিভার্সিটিতে বাংলাদেশি শিক্ষার্থীদের নবীন বরণ

মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪১, ৭ জুন ২০২২

মালয়েশিয়ার মালয়া ইউনিভার্সিটির বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। নতুন-পুরাতন শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে অনুষ্ঠানটি মিলন মেলায় পরিণত হয়।

রাজধানী কুয়ালালামপুরের একটি পাঁচতারকা হোটেলে সম্প্রতি এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০২১ সেশনের শিক্ষার্থীদের জন্য মালয়া ইউনিভার্সিটির বাংলাদেশি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এ আয়োজন করে।

নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মালয়া বিশ্ববিদ্যালয়ের বিজনেস ও ইকোনোমিকস ফ্যাকাল্টির অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মুহম্মাদ মেহেদি মাসুদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন একই ফ্যাকাল্টির সিনিয়র লেকচারার ড. মো. মাহফুজুর রহমান, ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র লেকচারার মোহাম্মদ আমিনুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী চুয়েটের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ইঞ্জিনিয়ার হুমায়ন কবির।

এ সময় পরিচিতি পর্ব ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন ডক্টর মেহেদি মাসুদ, ডক্টর মাহফুজ, ডক্টর মোহাম্মদ আমিনুল ইসলাম, কমিউনিটি নেতা রাশেদ বাদল, নাজমুল ইসলাম বাবুল, নুর মোহাম্মদ ভূঁইয়া, আব্দুল মজিদ, শফিকুর রহমান চৌধুরীসহ অনেকে।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের অন্যতম সদস্য এবাদুল্লাহ খান, মুশফিকুর রহমান আনোয়ার, রেজাউল করিম, ফারহা সিদ্দিক, কানিজ ফাতেমা ও তাসনিম বিনতি জাহিদ (সাইকি) প্রমুখ। 
অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থীসহ মালয়েশিয়ার বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সারা বিশ্বের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে কিউএস র‌্যাঙ্কিংয়ে ৬৫তম স্থানে আছে মালায়া ইউনিভার্সিটি। এছাড়া মালয়েশিয়ায় এই বিশ্ববিদ্যালয়ের অবস্থান শীর্ষে। সেখানকার বিভিন্ন ফ্যাকাল্টিতে কর্মরত আছেন বাংলাদেশি শিক্ষকরাও। 

প্রতিবছর উচ্চশিক্ষার জন্য মালয়েশিয়ায় পাড়ি জমান কয়েক হাজার বাংলাদেশি শিক্ষার্থী। করোনার প্রাদুর্ভাবে গেল দুই বছর খুব বেশি সংখ্যক শিক্ষার্থী মালয়েশিয়ায় আসতে না পারলেও পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মালয়েশিয়ায় অধ্যয়ন করতে আসা বাংলাদেশি শিক্ষার্থীদের সংখ্যা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি