ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশি হাইকমিশনের কার্যক্রম শুরু

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে

প্রকাশিত : ১৯:২২, ২৭ মে ২০২০ | আপডেট: ১৯:৩৮, ২৭ মে ২০২০

স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে কার্যক্রম শুরু করেছে মালয়েশিয়ার বাংলাদেশি হাইকমিশন- একুশে টেলিভিশন

স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে কার্যক্রম শুরু করেছে মালয়েশিয়ার বাংলাদেশি হাইকমিশন- একুশে টেলিভিশন

করোনা মহামারীর কারনে স্থবিরতার মধ্যেই দীর্ঘ ৭১ দিন পর স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে কার্যক্রম শুরু করেছে মালয়েশিয়ার বাংলাদেশি হাইকমিশন। কোভিড-১৯ এর সংক্রমণ রোধে মালয়েশিয়া সরকারের মুভমেন্ট কন্ট্রোল ওয়ার্ডার (এমসিও) বা চলাচলে বিধি নিষেধ আরোপের কারনে দীর্ঘদিন বাংলাদেশ হাইকমিশনের কন্সুলার সেবা বন্ধ ছিল। এতে বিড়ম্বনায় পড়েছেন দেশটির প্রবাসী বাংলাদেশিরা। মালয়েশিয়া সরকারের বিধি নিষেধ মেনে সতর্কতা আজ বুধবার সকাল থেকে বিশেষ ব্যবস্থায় পাসপোর্ট প্রদান কার্যক্রম শুরু করেছে বাংলাদেশের হাইকমিশন। 

হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা শাখার প্রধান কাউন্সিলার মো. মশিউর রহমান তালুকদার জানান, কেবলমাত্র জরুরী ভিত্তিতে যাদের পাসপোর্ট প্রয়োজন তাদেরকে ১৬৬ জালান বেসার, পেকান আম্পাং এ অবস্থিত বাংলাদেশ হাইকমিশন অফিস থেকে এ সেবা দেয়া হচ্ছে। 

সম্প্রতি হাইকমিশনের ফেইসবুক পাতায় ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে পাসপোর্ট বিতরণ সংক্রান্ত বিষয় উল্লেখ করা হয়। 

বিজ্ঞতিতে বলা হয়, পাসপোর্ট সংগ্রহের জন্য ০১৬২৭৪৭৯১৭, ০১৭৬০১৪৪৮৪, ০১১৬১৯৯৪১৩২ ও ০১১৬৪৩৮৬৭৪৮ নম্বরে ফোন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। এছাড়া হাইকমিশনে আগমনের সময় অবশ্যই মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরিধান করতে হবে। অসুস্থ অবস্থায় হাইকমিশনে প্রবেশ অনুমতি দেওয়া হবে না। সর্বক্ষেত্রে শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। এই সময়ে আবেদনকারীকে পাসপোর্ট নেওয়ার তারিখ ও সময় জানিয়ে দেয়া হয়। নির্ধারিত সময়ের ১৫ মিনিট পূর্বে অফিসে আসতে হবে। পাসপোর্ট সংগ্রহের নির্দিষ্ট তারিখ ও সময় ব্যতিত অর্থাৎ অ্যাপয়েন্টমেন্ট ব্যতিত কাউকে কমিশনের না আসতে অনুরোধ করা হয়েছে। এছাড়া উল্লেখিত নম্বরগুলোতে সকাল ৯.০০ টা থেকে বিকেল ৩.৩০টা পর্যন্ত (ছুটির দিন ব্যতিত) ফোন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি