ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘মাসুদ রানা’র নায়িকা হচ্ছেন ক্যাটরিনার বোন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৬, ২ অক্টোবর ২০১৯

দেশীয় প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ফেইসবুকে দেওয়া এক পোস্টে জানানো হয়েছিল আলোচিত ছবি ‘মাসুদ রানা’র নায়িকা চরিত্রে অভিনয় করবেন বলিউড তারকা শ্রদ্ধা কাপুর। তবে তাদের সে তথ্য ছিল মিথ্যা। 

এ বিষয়ে শ্রদ্ধা নিজেই জানিয়েছিলেন, ছবিটিতে তার চুক্তিবদ্ধ হওয়ার খবর মিথ্যা। তিনি ছবিটি করছেন না এবং কোনো সাইনিং মানিও নেননি।

এবার সেই ‘মাসুদ রানা’ ছবিতে বলিউডের আরেক তারকা অভিনেত্রী ক্যাটরিনা কাইফের বোন ইসাবেলা কাইফের নাম শোনা যাচ্ছে। বলিউডে ক্যাটরিনা যেমনটা পরিচিত ইসাবেলা ততটা নন। বলিউডে মাত্রই তার যাত্রা শুরু হয়েছে। তবে ‘মাসুদ রানা’য় ইসাবেলার অভিনয়ের বিষয়ে এখনো আনুষ্ঠানিক কিছু জানায়নি জাজ।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে আলোচনায় রয়েছে ‘মাসুদ রানা’। সম্প্রতি সিনেমাটি নির্মাণের বিষয়ে আপডেট খবর জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

তারা জানা যায়, চলচ্চিত্রটির বাজেট ১০ মিলিয়ন ডলার (প্রায় ৮৪কোটি টাকা) ছাড়িয়ে যাবে। চলচ্চিত্রটির শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে।

এ সিনেমাতে হলিউডের মিকি রোর্কও অভিনয় করবেন। মিকি রোর্ক ও ভারতের রেসলার কালি ছাড়াও সিনেমাটিতে অভিনয় করবেন দ্য ট্রান্সপোর্টার খ্যাত ‘গ্যাব্রিয়েল রাইট’, দ্য ম্যাটরিক্স রিলোডেড খ্যাত ‘ড্যানিয়েল বেনহার্ট’ এবং মাইকেল পেরে।

আরও জানা যায়, মাসুদ রানা, কবীর চৌধুরী এবং রূপা চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনয়শিল্পী। মাসুদ রানার বস রাহাত খানের ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল। শিগগিরই আনুষ্ঠানিকতার মাধ্যমে নামগুলো জানানো হবে।

দুই ভাষায় নির্মিতব্য এ চলচ্চিত্রটি যুক্তরাষ্ট্রেও সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ) এর প্রাক্তন একজন গোয়েন্দা মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করছেন। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাই এর মত হয়।

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘মাসুদ রানা-ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। হলিউডের পেশাদার স্ক্রিপ রাইটার মুভি ক্রিটিকরা পরবর্তীতে ফাইন টিউন করেছে চিত্রনাট্যটির। সিনেমাটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি