ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মাহফুজুরের উপন্যাস স্মৃতির আল্পনায় আঁকি, আসছে মেগা সিরিয়ালও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

গান গেয়ে আলোচনায় আসার পর এবার উপন্যাস লিখায় হাত দিয়েছেন মাহফুজুর রহমান। তার একটি বই বাজারেও এসেছে। শুধু তাই নয় মেগা সিরিয়ালও হবে। বেসরকারি স্যাটেলাইট চ্যানেল-এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানের লেখা উপন্যাসটির নাম ‘স্মৃতির আল্পনা আঁকি’।
একুশে বইমেলায় বইটি এতদিন না পাওয়া গেলেও মিজান পাবলিশার্স এর স্টলে ঝুলছিল উপন্যাসটির বিজ্ঞাপন। যে বিজ্ঞাপনে লেখা ‘সাড়া জাগানো উপন্যাস’কথাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়েছে আলোচনা। অনেকে প্রশ্ন করেছেন, যে উপন্যাস এখনও প্রকাশই হয়নি, সেটি সাড়া জাগায় কেমন করে!
তবে সেসব সমালোচনা পেরিয়ে মেলার শেষ প্রান্তে এসে আজ বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে হয়ে গেল উপন্যাসটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান। যে অনুষ্ঠানে জানানো হয়েছে আরেকটি খবর। উপন্যাসটি অবলম্বনে একই নামে নির্মিত হচ্ছে একটি মেগা সিরিয়াল।  
তাই উপন্যাসের মোড়ক উন্মোচনের পাশাপাশি এদিন সকালে হয়ে গেল মেগা সিরিয়ালের প্রিমিয়ার শো-ও। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বিশ্বজিৎ ঘোষ, নির্মাতা কাজী হায়াৎ, মুরাদ পারভেজ, কণ্ঠশিল্পী শুভ্রদেব ও উপন্যাসটির রচয়িতা ড. মাহফুজুর রহমান।
অনুষ্ঠানে জানানো হয়,‘স্মৃতির আল্পনা আঁকি’নিয়ে নির্মিতব্য মেগা সিরিয়ালটির চিত্রনাট্য ও শীর্ষ পরিচালনায় রয়েছেন মুরাদ পারভেজ। উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন মাসুদুল হাসান শাওন ও মুরাদ পারভেজ। চিত্রগ্রহণ ও পরিচালনা করছেন রিন্টু পারভেজ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি